বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০৮:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
তজুমদ্দিনে স্বাস্থ্য কমপ্লেক্সে নার্সদের পদায়নের এক দফা দাবিতে চার ঘণ্টার কর্মবিরতি শারদীয় দুর্গাপূজা সুুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে সম্পন্ন করা হবে -বললেন ফরিদা খানম, জেলা প্রশাসক চট্টগ্রাম : মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো কেয়া মণি’র লেখা “অভ্যস্ত পাথর” কবিতাটি অপরাজনীতি বিপক্ষে রুখে দাঁড়াতে ছাত্রদল প্রস্তুত রয়েছে – মতবিনিময় সভায় সাইফুল আলম মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো রীতা জেসমিন এর লেখা “গোধূলি’ তজুমদ্দিনে ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন: বেনাপোল যানজট নিরসনে পোর্ট থানার নবাগত ওসি ও সার্জেন্টের ঝটিকা অভিযান রামপুর ওয়ার্ড বিএনপি উদ্যোগে উঠান বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বে -শপিং সেন্টার ব্যবসায়ী কল্যাণ সমিতির দ্বিবার্ষিক নির্বাচন সম্পন্ন নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে ভোক্তা অধিকার চট্টগ্রাম এর অভিযান ও জরিমানা :

পঞ্চগড়ে বিএনপি নেতা হত্যা ও সারাদেশে পুলিশি হামলার ঘটনায়-গণঅধিকার পরিষদের নিন্দা

  • আপডেট টাইম : রবিবার, ২৫ ডিসেম্বর, ২০২২, ১১.১৭ এএম
  • ১৯৬ বার পঠিত

পঞ্চগড়ে বিএনপি নেতা হত্যা ও সারাদেশে পুলিশি হামলার ঘটনায়-গণঅধিকার পরিষদের নিন্দা

মালয়েশিয়া প্রতিনিধি: মুক্তা চৌধুরী
প্রকাশিত: ২২:৫৪, ২৪ ডিসেম্বর ২০২২
ফন্ট সাইজ – ডি +
পঞ্চগড়ে বিএনপি নেতা হত্যা ও সারাদেশে পুলিশি হামলার ঘটনায়-গণঅধিকার পরিষদের নিন্দা
যুগপৎ আন্দোলনে পুলিশের গুলিতে পঞ্চগড় বোদা উপজেলার বিএনপি নেতা আবদুর রশিদ আরেফিনকে হত্যা ও সারাদেশে বিরোধী দলসমূহের গণমিছিলে পুলিশি হামলা, গ্রেফতার ও ধরপাকড়ের প্রতিবাদে নিন্দা প্রকাশ করেছে গণঅধিকার পরিষদ। পরিষদের আহবায়ক ড.রেজা কিবরিয়া ও সদস্য সচিব ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর শনিবার (২৪ ডিসেম্বর) এ নিন্দা প্রকাশ করেন।

গণ অধিকার পরিষদের সমন্বয়ক ও যুগ্ম-আহ্বায়ক আবু হানিফ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এক যৌথ বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ‘বর্তমান সরকারের পায়ের তলায় মাটি নেই, সরকারের সীমাহীন দুর্নীতি-অব্যবস্থাপনার কারণে আজ দেশের মানুষের জীবনযাত্রার ব্যয় বহুগুণে বেড়ে গেছে। মানুষ অবর্ণনীয় কষ্টে দিনাতিপাত করছে, দেশের নিম্ন-মধ্য আয়ের মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে। আজ দেশের সকল বিরোধী দল মত-মতের মানুষ যখন ভাত ও ভোটের দাবিতে রাস্তায় প্রতিবাদ করছে,তখন বর্তমান অবৈধ ফ্যাসিস্ট সরকারের পুলিশ বাহিনী নির্বিচারে জনগণের বুকে গুলি চালিয়ে খুন করছে। সরকার বিরোধী দলের নেতা-কর্মীদের উপর হামলা-মামলা করে ভীত-সন্ত্রস্ত পরিবেশ সৃষ্টি করে অবৈধভাবে ক্ষমতায় থাকতে চায়। যে কারণে, সারাদেশে বিরোধী দলের নেতা-কর্মীদের উপর বর্বর হামলা, হয়রানিমূলক মিথ্যা মামলা দিচ্ছে, একইসঙ্গে সারাদেশে গণগ্রেফতার চালাচ্ছে। আমরা এর তীব্র নিন্দা জ্ঞাপন করি। দোষীদের দৃষ্টান্তমূলক বিচার দাবি করি।

ড. রেজা কিবরিয়া ও নুরুলহক নুর বলেন, ‘পঞ্চগড়ে পুলিশের গুলিতে নিহতের ঘটনাসহ, ১০ ডিসেম্বরের কর্মসূচিকে কেন্দ্র করে ৬ ডিসেম্বর থেকে অন্যায়ভাবে নাগরিকদের ব্যক্তিগত নিরাপত্তা বিঘ্নিত করে তল্লাশীর নামে হয়রানি,গণগ্রেফতার, বিএনপির দলীয় কার্যালয়ের তল্লাশীর বিচার বিভাগীয় তদন্তের দাবি জানাই।’

যৌথ বিবৃতিতে রেজা কিবরিয়া ও নুরুলহক নুর বলেন, ‘গত ১৬ ডিসেম্বর বিজয় দিবসের র‍্যালিতে ক্ষমতাসীন সরকারে সন্ত্রাসী বাহিনী ও পুলিশ গণঅধিকার পরিষদের সারাদেশে ১০০র অধিক নেতা-কর্মীকে হামলা করে আহত করে। এ সরকারের কাছে কোনো দল-মতের মানুষ নিরাপদ নয়। তাই, জনগণের জীবন হরণকারী এ স্বৈরাচারী সরকারের রিরুদ্ধে দেশের সর্বস্তরের জনগণকে রাস্তার নামার আহবান জানাই। আগামী ৩০ ডিসেম্বর গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে দেশের মানুষকে গণঅধিকার পরিষদের কফিন মিছিলে (বিক্ষোভ সমাবেশ) সামিল হওয়ারও আহবান জানাই।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved  2021 manobsomoy
Theme Developed BY ThemesBazar.Com