বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০৪:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
তজুমদ্দিনে স্বাস্থ্য কমপ্লেক্সে নার্সদের পদায়নের এক দফা দাবিতে চার ঘণ্টার কর্মবিরতি শারদীয় দুর্গাপূজা সুুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে সম্পন্ন করা হবে -বললেন ফরিদা খানম, জেলা প্রশাসক চট্টগ্রাম : মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো কেয়া মণি’র লেখা “অভ্যস্ত পাথর” কবিতাটি অপরাজনীতি বিপক্ষে রুখে দাঁড়াতে ছাত্রদল প্রস্তুত রয়েছে – মতবিনিময় সভায় সাইফুল আলম মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো রীতা জেসমিন এর লেখা “গোধূলি’ তজুমদ্দিনে ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন: বেনাপোল যানজট নিরসনে পোর্ট থানার নবাগত ওসি ও সার্জেন্টের ঝটিকা অভিযান রামপুর ওয়ার্ড বিএনপি উদ্যোগে উঠান বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বে -শপিং সেন্টার ব্যবসায়ী কল্যাণ সমিতির দ্বিবার্ষিক নির্বাচন সম্পন্ন নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে ভোক্তা অধিকার চট্টগ্রাম এর অভিযান ও জরিমানা :

র‌্যাব-৭ এর পৃথক চারটি অভিযানে চট্টগ্রামের পটিয়া, বাকলিয়া, কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম এবং ফেনী জেলার ছাগলনাইয়া এলাকা হতে ০৭ জন মাদক ব্যবসায়ী আটক ||

  • আপডেট টাইম : শনিবার, ২৮ আগস্ট, ২০২১, ৪.১৫ পিএম
  • ২৮১ বার পঠিত

 

ডেস্ক নিউজ :

র‌্যাব-৭ এর পৃথক চারটি অভিযানে চট্টগ্রামের পটিয়া, বাকলিয়া, কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম এবং ফেনী জেলার ছাগলনাইয়া এলাকা হতে আনুমানিক ৬১ লক্ষ ৫০ হাজার টাকা মূল্যের ১৯,৭৪০ পিস ইয়াবা ট্যাবলেট, ৬.৯ কেজি গাঁজা এবং ১৩০ বোতল ফেন্সিডিল উদ্ধারসহ ০৭ জন মাদক ব্যবসায়ী আটক; মাদক পরিবহনে ব্যবহৃত একটি ট্রাক জব্দ।

১। র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, র্দুর্ধষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ^াস অর্জন করতে সক্ষম হয়েছে।

২। গত ২৭ আগস্ট ২০২১ খ্রিঃ তারিখে র‌্যাব-৭ এর পৃথক চারটি অভিযানে চট্টগ্রামের বাকলিয়া, পটিয়া, কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম এবং ফেনী জেলার ছাগলনাইয়া এলাকা হতে আনুমানিক ৬১ লক্ষ ৫০ হাজার টাকা মূল্যের ১৯,৭৪০ পিস ইয়াবা ট্যাবলেট, ৬.৯ কেজি গাঁজা এবং ১৩০ বোতল ফেন্সিডিল উদ্ধারসহ ০৭ জন মাদক ব্যবসায়ী আটক; মাদক পরিবহনে ব্যবহৃত একটি ট্রাক জব্দ। নিম্নে বিস্তারিত উল্লেখ করা হলোঃ

ক। র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী একটি ট্রাক যোগে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে কক্সবাজার হতে চট্টগ্রামের দিকে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ২৭ আগস্ট ২০২১ তারিখ ১৮৩০ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল চট্টগ্রাম জেলার পটিয়া থানাধীন ইন্দ্রপোল বাইপাশ মোড় কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এসময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি ট্রাককে থামানোর সংকেত দিলে ট্রাকটি র‌্যাবের চেকপোস্টের সামনে থামিয়ে ট্রাক থেকে নেমে দ্রæত পালিয়ে যাওয়ার চেস্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে আসামী ড্রাইভার ১। মোঃ সাইফুল ইসলাম (১৯) পিতা- আবুল বাশার, সাং- পাথরিয়া পাড়া, থানা- কোতোয়ালী কুমিল্লা সদর, জেলা- কুমিল্লা, ২। মোঃ আরিফ (১৮), পিতা- অলি মিয়া, সাং- বারপাড়া, থানা- কোতোয়ালী কুমিল্লা সদর, জেলা- কুমিল্লা এবং ৩। মোঃ ছাব্বির (১৮), পিতা- মোক্তার হোসেন, সাং- বারপাড়া, থানা- কোতোয়ালী কুমিল্লা সদর, জেলা- কুমিল্লাদের আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের জিজ্ঞাসাবাদে আসামীদের দেখানো ও সনাক্ত মতে ট্রাকের ভিতর ড্রাইভিং সীটের পিছনে এবং ট্রাকের বগির সামনে ইয়ার ক্যানেল পাইপ এর ভিতরে বিশেষ কৌশলে লুকানো অবস্থায় ১৫,৪৯০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ উক্ত ট্রাকটি জব্দ করা হয়।

খ। র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী একটি যাত্রীবাহী বাস যোগে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে কক্সবাজার হতে চট্টগ্রামের দিকে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ২৭ আগস্ট ২০২১ তারিখ ২০৪০ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানাধীন সামনে শাহ আমানত সেতু সংযোগ সড়কের উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এসময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি যাত্রীবাহী বাসকে থামানোর সংকেত দিলে বাসের ড্রাইভার বাসটি র‌্যাবের চেকপোস্টের সামনে থামায়। র‌্যাব সদস্যরা বাসের ভিতরে থাকা যাত্রীদের তল্লাশী করা শুরু করলে দুজন যাত্রীর কথা বার্তায় সন্দেহ প্রকাশ পাওয়ায় আসামী ১। মোর্কারম আলী @ রুবেল (৪৩), পিতা- মৃত ফজল আহাম্মদ, সাং- উত্তর গুথুমা, থানা- পশুরাম, জেলা- ফেনী এবং ২। মোঃ মোশারফ হোসেন (৩৫), পিতা- মৃত মোহাম্মদ হোসেন, সাং- আউগানখিল চৌধুরী পাটোয়ারী বাড়ি, থানা- রামগঞ্জ, জেলা- লক্ষীপুরদের আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের জিজ্ঞাসাবাদে তাদের দেহ তল্লাশী করে ২,৪০৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীদের গ্রেফতার করা হয়। আসামী মোর্কারম আলী @ রুবেল (৪৩) লক্ষীপুর জেলার লক্ষীপুর সদর থানার ০১ টি এবং ফেনীর জেলার ফেনী সদর থানায় ০১ টি মামলা রয়েছে এবং আসামী মোঃ মোশারফ হোসেন (৩৫) নামে লক্ষীপুর জেলার রামগঞ্জ ০১ টি মামলা রয়েছে।

গ। র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানাধীন চিওড়া রাস্তার মাথায় মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত ২৭ আগস্ট ২০২১ ইং তারিখ ২৩৫০ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা আসামী মোঃ নজরুল ইসলাম (২৯), পিতা- মৃত আবু রশিদ, সাং- সুজাদপুর, থানা- চৌদ্দগ্রাম, জেলা- কুমিল্লাকে আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীকে জিজ্ঞাসাবাদে তাদের দেখানো ও শনাক্ত মতে তার নিজ হেফাজতে থাকা ০১ টি প্লাস্টিকের বস্তার ভিতর হতে ১৩০ বোতল ফেন্সিডিল উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয়।

ঘ। র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী ফেনী জেলার ছাগলনাইয়া থানাধীন বাংলাবাজার এলাকায় মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত ২৭ আগস্ট ২০২১ ইং তারিখ ১৬৪০ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা আসামী কাজী তারেক (২২), পিতা- মফিজুর রহমান, সাং- চম্পকনগর, থানা- ছাগলনাইয়া, জেলা- ফেনীকে আটক করে। পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীকে জিজ্ঞাসাবাদে তার দেখানো ও শনাক্ত মতে তার হেফাজতে থাকা ০১টি প্লাস্টিকের বাজারের ব্যাগের মধ্যে হতে ৬.৯ কেজি গাঁজা উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয়।

৩। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য আনুমানিক মূল্য ৬১ লক্ষ ৫০ হাজার টাকা।

৪। গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা বিভিন্ন সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে তা চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলের মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের নিকট বিক্রয় করে আসছে।

৫। গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম, কুমিল্লা ও ফেনী জেলার সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved  2021 manobsomoy
Theme Developed BY ThemesBazar.Com