মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ০৮:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শারদীয় দুর্গাপূজা সুুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে সম্পন্ন করা হবে -বললেন ফরিদা খানম, জেলা প্রশাসক চট্টগ্রাম : মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো কেয়া মণি’র লেখা “অভ্যস্ত পাথর” কবিতাটি অপরাজনীতি বিপক্ষে রুখে দাঁড়াতে ছাত্রদল প্রস্তুত রয়েছে – মতবিনিময় সভায় সাইফুল আলম মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো রীতা জেসমিন এর লেখা “গোধূলি’ তজুমদ্দিনে ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন: বেনাপোল যানজট নিরসনে পোর্ট থানার নবাগত ওসি ও সার্জেন্টের ঝটিকা অভিযান রামপুর ওয়ার্ড বিএনপি উদ্যোগে উঠান বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বে -শপিং সেন্টার ব্যবসায়ী কল্যাণ সমিতির দ্বিবার্ষিক নির্বাচন সম্পন্ন নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে ভোক্তা অধিকার চট্টগ্রাম এর অভিযান ও জরিমানা : বেনাপোল পুলিশের অভিযানে আটক- ৫

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় ও চট্রগ্রাম জেলা কার্যালয় কর্তৃক অভিযান ও বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা :

  • আপডেট টাইম : বুধবার, ২ অক্টোবর, ২০২৪, ৯.০৬ এএম
  • ১৪ বার পঠিত

সিটি প্রতিনিধি, চট্টগ্রাম :
আজ, ২রা অক্টোবর , ২০২৪ খ্রি., রোজ বুধবার , জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় ও চট্রগ্রাম জেলা কার্যালয় কর্তৃক চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের একটি টিমের সমন্বয়ে চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় নিয়মিত তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়।
জি.ই.সি. মোড় এলাকায় তদারকিকালে দেখা যায়,
ফ্লেভার্স প্রিমিয়াম সুইটস এন্ড বেকার্স নামক প্রতিষ্ঠান মেয়াদউত্তীর্ণ মিষ্ঠান্ন ও খাদ্যদ্রব্য বিক্রয়ের উদ্দেশ্য প্রদর্শন করছে, এবং মেয়াদউত্তীর্ণ দ্রব্যের প্যাকেট এ নিজেরাই মূল্য ও উৎপাদন তারিখ যুক্ত স্টিকার পুনঃসংযুক্ত করছে।
এর প্রেক্ষিতে প্রতিষ্ঠানটিকে ২০,০০০/- টাকা জরিমানা করা হয়। কাচ্চি এক্সপ্রেস নামক রেস্টুরেন্টএ অভিযানকালে; খাদ্য তৈরিতে স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ও অননুমোদিত কেমিক্যাল ব্যবহার , মেয়াদ উত্তীর্ণ মসলা, রঙ, বাসি বিরিয়ানি সংরক্ষণ, দুগ্ধজাত পণ্য নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি ও সংরক্ষণ পাওয়া য়ায়। একারণে প্রতিষ্ঠানটিকে ১লক্ষ টাকা জরিমানা করা হয়। এবং একই প্রতিষ্ঠানে খাদ্যে বার বার মাথার চুল পাওয়ার ১ টি লিখিত অভিযোগের প্রেক্ষিতে অভিযোগ নিষ্পত্তিতে ১০,০০০/- টাকা জরিমানা করা হয় যার ২৫% অর্থাৎ ২,৫০০/- টাকা প্রণোদনা হিসেবে অভিযোগকারী পাবেন।
পতেঙ্গা থানার কাঠগড় এলাকায় অবস্থিত মাওলানা ফার্মেসীতে বিপুল মেয়াদ উত্তীর্ণ ঔষধ থাকায় উক্ত ফার্মেসিতে ১০,০০০/- টাকা জরিমানা করা হয়।
আজ ৩টি প্রতিষ্ঠানে মোট ১,৪০,০০০/- জরিমানা আরোপ ও আদায় করে ভবিষ্যতে যেন এহেন অপরাধ সংগঠিত না হয় সে বিষয়ে সতর্ক করা হয়।
অভিযান পরিচালনায়: জনাব মোহাম্মদ ফয়েজ উল্যাহ (উপপরিচালক), নাসরিন আক্তার ( সহকারী পরিচালক), জনাব রানা দেব নাথ (সহকারী পরিচালক, জনাব মো: আনিছুর রহমান (সহকারী পরিচালক) ।
জনস্বার্থে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এ তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved  2021 manobsomoy
Theme Developed BY ThemesBazar.Com