বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
তজুমদ্দিনে স্বাস্থ্য কমপ্লেক্সে নার্সদের পদায়নের এক দফা দাবিতে চার ঘণ্টার কর্মবিরতি শারদীয় দুর্গাপূজা সুুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে সম্পন্ন করা হবে -বললেন ফরিদা খানম, জেলা প্রশাসক চট্টগ্রাম : মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো কেয়া মণি’র লেখা “অভ্যস্ত পাথর” কবিতাটি অপরাজনীতি বিপক্ষে রুখে দাঁড়াতে ছাত্রদল প্রস্তুত রয়েছে – মতবিনিময় সভায় সাইফুল আলম মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো রীতা জেসমিন এর লেখা “গোধূলি’ তজুমদ্দিনে ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন: বেনাপোল যানজট নিরসনে পোর্ট থানার নবাগত ওসি ও সার্জেন্টের ঝটিকা অভিযান রামপুর ওয়ার্ড বিএনপি উদ্যোগে উঠান বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বে -শপিং সেন্টার ব্যবসায়ী কল্যাণ সমিতির দ্বিবার্ষিক নির্বাচন সম্পন্ন নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে ভোক্তা অধিকার চট্টগ্রাম এর অভিযান ও জরিমানা :

পটিয়ায় আমির ভান্ডারে বার্ষিক ওরশ শরীফ অনুষ্ঠিত

  • আপডেট টাইম : বুধবার, ১৭ জানুয়ারী, ২০২৪, ১১.৩৮ এএম
  • ৬৯ বার পঠিত

প্রতিনিধি, পটিয়া :
হযরত গাউছুল আজম শাহছূফি হযরত আহমদুল্লাহ মাইজভান্ডারী (ক.) এর কালা সোনা খ্যাত এবং হযরতের অসংখ্য প্রতিনিধীগণের মাঝে অন্যতম উজ্জ্বল তারকা সদৃশ খলিফা আমিরুল আউলিয়া হযরত মাওলানা সৈয়দ শাহ আমিরুজ্জামান (ক.)’র পবিত্র বেলায়ত বার্ষিকী ওরস শরীফ গতকাল ১৫ জানুয়ারি২৪ইং ১লা মাঘ সোমবার পটিয়াস্থ আমির ভান্ডার দরবার শরীফে মহাসমারোহে অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষ্যে চট্টগ্রামের পটিয়ার ঐ বৃহত্তর দরবারে হাজারো মানুষের ভীড় লক্ষ্য করা যায়। দেশের বিভিন্ন জেলার প্রত্যন্ত অঞ্চল হতে মুসলিম সহ নানা ধর্মের মানুষের ব্যাপক সমাগম হলে, রাতে এলাকাটি জনসমূদ্রে রুপ নেয়। ওরশ শরীফের কর্মসূচীর মধ্যে ছিল খতমে কোরআন, মিলাদ মাহফিল, জিয়ারত, কাওয়ালী মাহফিল, তবারুক বিতরণ ও আখেরী মোনাজাত।

শত বছরের ঐতিহ্যবাহী আমির ভান্ডারের অপরাপর মঞ্জিল সমূহের ন্যায় হযরত সৈয়দ ফৌজুল আজিম শাহর প্রতিষ্ঠিত শাহ মঞ্জিলেও বড় শাহজাদা হযরত সৈয়দ এয়ার মুহাম্মদ শাহ আমিরী (মাঃ) এর ছদারতে ব্যাপক আয়োজন করা হয়। এতে সুলতানুল আরেফিন ক্যাডেট মাদ্রাসার প্রতিষ্ঠাতা ওবাংলাদেশ তরিকত পরিষদ(বিটিপির)প্রেসিডিয়াম মেম্বার হযরত আল্লামা ছুফি ছৈয়দ জাফর ছাদেক শাহ (মাঃ)উপস্থিত ছিলেন।

এতে আরও উপস্হিত ছিলেন উজিরিয়া হাশেমিয়া দরবারের পীর ছাহেব হযরত আবুল হাশেম শাহ (মাঃ), চট্টগ্রাম দরবার শরিফের মোন্তাজেম হযরত ছৈয়দ শরিফ হোসাইন শাহ (মাঃ),রাহে ভান্ডার সিলসিলার খলিফা হযরত ছৈয়দ আরেফ হোসাইন শাহ(মাঃ), রাহে ভান্ডার প্রকাশনা পরিষদের সভাপতি আলহাজ্ব ছৈয়দ সুলতানুল আলম খোকন শাহ(মাঃ), বাংলাদেশ তরিকত পরিষদের কেন্দ্রীয় তথ্যপ্রযুক্তি সম্পাদক জনাব শাহ মিডু(মাঃ) প্রমুখ উপস্থিত ছিলেন।

শাহ মঞ্জিলের সাজ্জাদানশিন পীর ছাহেব হযরত মাওলানা সৈয়দ ফোরকানুল হক শাহ আমিরী (মা.) পরিচালিত আখেরী মোনাজাতে পূণ্যার্থীগণ সহ দেশ ও জাতির কল্যাণ কামনায় বিশেষ প্রার্থনার মধ্য দিয়ে এ ওরশ মোবারকের কার্যক্রম শেষ হয়। উল্লেখ্য, দরবারের আদব রক্ষা ও শৃঙ্খলা নিয়ন্ত্রনের জন্য ভক্তদের প্রতি পূর্বেই বিশেষ নির্দেশনাবলী প্রচার করা হয়। যার মধ্যে ছিল ওরশে তাদের নিয়ে আসা মানত, হাদিয়া স্বরূপ গরু, মহিষ ওরশের দিন রাত ১২ টার মধ্যে দরবারে আদবের সহিত প্রেরণ ও গরু, মহিষকে উত্যাক্ত না করা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved  2021 manobsomoy
Theme Developed BY ThemesBazar.Com