বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০৬:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
তজুমদ্দিনে স্বাস্থ্য কমপ্লেক্সে নার্সদের পদায়নের এক দফা দাবিতে চার ঘণ্টার কর্মবিরতি শারদীয় দুর্গাপূজা সুুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে সম্পন্ন করা হবে -বললেন ফরিদা খানম, জেলা প্রশাসক চট্টগ্রাম : মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো কেয়া মণি’র লেখা “অভ্যস্ত পাথর” কবিতাটি অপরাজনীতি বিপক্ষে রুখে দাঁড়াতে ছাত্রদল প্রস্তুত রয়েছে – মতবিনিময় সভায় সাইফুল আলম মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো রীতা জেসমিন এর লেখা “গোধূলি’ তজুমদ্দিনে ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন: বেনাপোল যানজট নিরসনে পোর্ট থানার নবাগত ওসি ও সার্জেন্টের ঝটিকা অভিযান রামপুর ওয়ার্ড বিএনপি উদ্যোগে উঠান বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বে -শপিং সেন্টার ব্যবসায়ী কল্যাণ সমিতির দ্বিবার্ষিক নির্বাচন সম্পন্ন নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে ভোক্তা অধিকার চট্টগ্রাম এর অভিযান ও জরিমানা :

র‍্যাব -৭ এর অভিযানে ০৩ জন মাদক ব্যবসায়ী’কে আটক|| মানব সময় ||

  • আপডেট টাইম : সোমবার, ২৩ আগস্ট, ২০২১, ১২.০০ পিএম
  • ৩২০ বার পঠিত

ডেস্ক নিউজ :

র‌্যাব-৭ এর পৃথক অভিযানে চট্টগ্রামের রাউজান এবং আকবরশাহ্ এলাকা থেকে আনুমানিক ১৩ লক্ষ ৫০ হাজার টাকা মূল্যের ৮৮ কেজি গাঁজা উদ্ধারসহ ০৩ জন মাদক ব্যবসায়ী’কে আটক; মাদক পরিবহনে ব্যবহৃত দুইটি মাইক্রোবাস জব্দ।র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার, মাদক উদ্ধার, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। গত ২১ আগস্ট ২০২১ খ্রিঃ তারিখে র‌্যাব-৭ এর পৃথক অভিযানে চট্টগ্রামের রাউজান এবং আকবরশাহ্ এলাকা থেকে আনুমানিক ১৩ লক্ষ ৫০ হাজার টাকা মূল্যের ৮৮ কেজি গাঁজা উদ্ধারসহ ০৩ জন মাদক ব্যবসায়ী’কে আটক। নিম্নে বিস্তারিত উল্লেখ করা হলোঃ

ক। র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, চট্টগ্রাম জেলার রাউজান এলাকায় কতিপয় মাদক ব্যবসায়ী মাদক দ্রব্য ক্রয় বিক্রয়ের উদ্দেশ্য অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ২১ আগস্ট ২০২১ তারিখ ১০৪০ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে থামানো অবস্থায় একটি মাইক্রোবাস হতে সু-কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে আসামী মোঃ ইউসুফ মিয়া (৫০), পিতা- মৃত অলি আহম্মেদ, সাং- শিরজী পাড়া, থানা- লাঙ্গলকোট, জেলা- কুমিল্লাকে আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীকে জিজ্ঞাসাবাদে তার দেখানোমতে মাইক্রোবাসের পিছনে সিটের উপর রাখা বস্তার ভিতর হতে ৬৮ কেজি গাঁজা উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয় এবং মাইক্রোবাসটি জব্দ করা হয়। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ১০ লক্ষ ৫০ হাজার টাকা।

খ। অপর একটি গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী মাইক্রোবাস যোগে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে ফেনী জেলা হতে চট্টগ্রামের দিকে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ২১ আগস্ট ২০২১ তারিখ ১৪৩০ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল চট্টগ্রাম মহানগরীর আকবরশাহ্ এলাকায় মহাসড়কের উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এসময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি মাইক্রোবাস এর গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা মাইক্রোবাসটিকে থামানোর সংকেত দিলে মাইক্রোবাসটি র‌্যাবের চেকপোস্টের সামনে থামায়। এসময় মাইক্রোবাস হতে দুইজন ব্যক্তি নেমে দ্রæত পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে আসামী ১। শ্যামল চন্দ্র দে (৩৩) (ড্রাইভার), পিতা- বাবুল চন্দ্র দে, সাং- মির্জাপুর, থানা- সোনাগাজী, জেলা- ফেনী এবং ২। আব্দুল মান্নান ভুইয়া রিয়াজ (২৩), পিতা- আব্দুল লতিফ, সাং- উত্তর সালেহপুর, থানা- ফেনী সদর, জেলা- ফেনীকে আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের জিজ্ঞাসাবাদে তাদের দেখানোমতে মাইক্রোবাসের ভিতর বস্তা তল্লাশি করে ২০ কেজি গাঁজা উদ্ধারসহ আসামীদের গ্রেফতার করা হয় এবং উক্ত মাইক্রোবাসটি জব্দ করা হয়। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ০৩ লক্ষ টাকা।

৩। গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে তা চট্টগ্রাম ও ফেনীসহ দেশের বিভিন্ন অঞ্চলের মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের নিকট বিক্রয় করে আসছে।

৪। গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রামের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved  2021 manobsomoy
Theme Developed BY ThemesBazar.Com