মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ০৫:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো কেয়া মণি’র লেখা “অভ্যস্ত পাথর” কবিতাটি অপরাজনীতি বিপক্ষে রুখে দাঁড়াতে ছাত্রদল প্রস্তুত রয়েছে – মতবিনিময় সভায় সাইফুল আলম মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো রীতা জেসমিন এর লেখা “গোধূলি’ তজুমদ্দিনে ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন: বেনাপোল যানজট নিরসনে পোর্ট থানার নবাগত ওসি ও সার্জেন্টের ঝটিকা অভিযান রামপুর ওয়ার্ড বিএনপি উদ্যোগে উঠান বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বে -শপিং সেন্টার ব্যবসায়ী কল্যাণ সমিতির দ্বিবার্ষিক নির্বাচন সম্পন্ন নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে ভোক্তা অধিকার চট্টগ্রাম এর অভিযান ও জরিমানা : বেনাপোল পুলিশের অভিযানে আটক- ৫ চট্টগ্রাম মডেল স্কুলে বিশ্ব শিক্ষক দিবস উদযাপন

জানেন কি মরিংগা পাউডার সজিনা পাতা গুড়াকে সুপার ফুড বলা হয়

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩, ৫.১৩ এএম
  • ১৭৩ বার পঠিত

প্রতিদিন ১ গ্লাস সজিনা পাতার জুস আপনাকে ও আপনার পরিবার কে ৩০০টি রোগ থেকে রক্ষা করবে যা গবেষনায় পরীক্ষিত !!

শ্বাসকষ্ঠ, মাথা ধরা, মাইগ্রেন, আর্থাইটিস এবং চুলপড়া রোগের চিকিৎসায় ও সজনে পাতার গুঁড়া কার্যকর ভূমিকা রাখে। তাছাড়া এটি অন্ধত্ব, এ্যানেমিয়া, রক্তস্বল্পতা সহ বিভিন্ন ভিটামিন ঘাটতি জনিত রোগের বিরুদ্ধে বিশেষ হাতিয়ার হিসেবে কাজ করে।

সজিনা পাতার পাউডার নিয়মিত খেলে ইনশা আল্লাহ নিচের রোগ গুলা থেকে আমরা সুস্থ থাকতে পারি !

ডায়াবেটিস পরিপূর্ণ নিয়ন্ত্রণ করে

সজিনা ও পাতায় রয়েছে ডায়াবেটিস নিয়ন্ত্রন কারি অ্যাসেনশিয়াল সব উপাদান, ভিটামিন, এন্টিঅক্সিডেন্ট এবং ইনসুলিন হরমোন উৎপাদনকারী উপাদান সমুহ। এসব উপাদান প্যাংক্রিয়াসের শক্তি বৃদ্ধি করে ইনসুলিনের স্বাভাবিক কার্যক্ষমতা বৃদ্ধি করে। ফলে রক্তের সুগারাধিক্য স্বাভাবিক পর্যায়ে অবস্থান করে।

গ্যাস্ট্রিক থেকে মুক্ত করে

সজনে পাতা সেবনে পেটের গ্যাস, পেটে ব্যথা বুকে ব্যথা পিঠে ব্যথা, টক ঢেকুর, বমি ভাব, ক্ষুধামন্দা, বদহজম, এর সমাধান পাবেন দীর্ঘস্থায়ী ইনশাআল্লাহ।

হার্ট সুস্থ রাখে

এই পাতায় বিদ্যমান উচ্চ মাত্রার পটাসিয়াম, ম্যাঙ্গানিজ, ভিটামিন-সি, দুস্পাপ্য সব খনিজ, স্বল্প মাত্রার শর্করা, এন্টিঅক্সিডেন্ট এবং অন্যান্য হৃদপিণ্ড বান্ধব উপাদান সমুহ, মানবদেহের রক্তনালি পরিস্কার করে হৃদপিণ্ডে রক্ত চলাচলের গতি স্বাভাবিক করে। নিয়মিত সজনে খাইলে হৃদপিণ্ডের কার্যক্রম স্বাভাবিক পর্যায়ে থাকে ।

বাত ব্যাথা ও সায়েটিকা ভাল করে

সজনে পাতায় রয়েছে প্রচুর পরিমানে ক্যালসিয়াম, ভিটামিন, ম্যাঙ্গানিজ, এন্টিঅক্সিডেন্ট এবং ব্যাথা কমানোর মত উপাদান সমুহ। এসব সক্রিয় উপাদান সমুহ শরীরের বিষ, বাত, সায়েটিকা বাত এবং জয়েন্টের ব্যাথা কমাতে খুবই কার্যকর।

উচ্চ রক্ত চাপ নিয়ন্ত্রণ করে

সজনে পাতায় থাকা প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট যা রক্তে কোলেস্টেরলের পরিমাণ কমিয়ে উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রন করে।

গর্ভবতির রক্ত স্বল্পতা ও বুকের দুধ বাড়ায়

সজনে পাতায় রয়েছে প্রচুর পরিমানে ক্যালসিয়াম, ভিটামিন, ম্যাঙ্গানিজ, এন্টিঅক্সিডেন্ট এবং ব্যাথা কমানোর মত উপাদান সমুহ। এসব সক্রিয় উপাদান সমুহ শরীরের বিষ, বাত, সায়েটিকা বাত এবং জয়েন্টের ব্যাথা কমাতে খুবই কার্যকর।

কোষ্ঠকাঠিন্য দূর করে

সজনে ও পাতায় রয়েছে যথেষ্ট পরিমাণ আঁশ, এন্টিঅক্সিডেন্ট এবং মিনারেল সমুহ।যেগুলো পেটের সুরক্ষা দিতে খুবই কার্যকরী। এসব উপাদান অন্ত্রের স্বাভাবিক পর্যায় ঠিক রেখে হজমশক্তি বাড়ায় এবং বহুদিনের কোষ্ঠকাঠিন্য সমস্যা দুর করে।

শরীরের বাড়তি ওজন কমাতে সাহায্য করে

এর ভিটামিন, মিনারেল, এন্টিঅক্সিডেন্ট এবং ওজন কমানোর উপাদান সমুহ মানবদেহের অবাঞ্ছিত ও অতিরিক্ত মেদ ঝরিয়ে সহজেই ওজন নিয়ন্ত্রণ করতে পারে।

সজনে পাতা যৌবন ধরে রাখে

এর ভিটামিন, মিনারেল ও এন্টিঅক্সিডেন্ট সমুহ দেহের ইমিউনিটি অফ স্টিমুলেন্ট বাড়িয়ে তোলে এতে স্নায়ুবিক দুর্বলতা কমিয়ে যৌনশক্তি বৃদ্ধি পায়। বয়স ধরে রাখার উত্তম হার্ব এই সজিনা পাতা।

“অলৌকিক সজিনা পাতা খাওয়ার নিয়ম”

🌿প্রতিদিন সকালে খালি পেটে ১ গ্লাস পানির সাথে ১/২ চামচ সজিনা বা মরিংগা পাউডার মিশিয়ে খেলে সব থেকে ভাল উপকার পাওয়া যায়।
🌿১ গ্লাস দুধের সাথে ১-২ চামচ সজিনা বা মরিংগা পাউডার মিশিয়ে খেতে পারেন
🌿অথবা যে কোন জুসের সাথে ১-২ চামচ মরিংগা পাউডার মিশিয়ে খেতে পারেন
🌿প্রতিদিনের সবজি রান্নার সাথে মিশিয়ে নিলে খুবি ভালো হয়

আমাদের মরিঙ্গা পাউডারের বৈশিষ্ট্য সমূহ

🟢 গ্রাম থেকে সংগ্রহ কৃত ফ্রেশ মরিঙ্গা পাউডার।
🟢 পরিচ্ছন্ন পরিবেশে ধৌত করে শুখানো হয়
🟢 সঠিক টেম্পারেচারে পরিমাণমতো শুখানো হয়
🟢 ধুলিবালি ও অন্যান্য পাতার মিশ্রণ মুক্ত
🟢 অর্ডার করতে অগ্রীম কোনো টাকা প্রদান করতে হয় না
🟢 দ্রুততম ডেলিভারি দেয়া হয়
🟢 পার্সেল হাতে পেয়ে প্যাকেট খুলে চেক করে রিসিভ করার সুবিধা
🟢 পার্সেল জনিত যে কোনো সমস্যায় রিটার্ন করার সুবিধা ও মানিব্যাগ গ্যারান্টি

বিস্তারিত জানতে যোগাযোগ করুন :
+8801942-621027

 অর্ডার করতে চাই

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved  2021 manobsomoy
Theme Developed BY ThemesBazar.Com