বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০৯:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম এর অভিযান – বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা ও সতর্ক আরোপ : পেশাদার সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা-হয়রানি বন্ধের দাবিতে স্বরাষ্ট্র উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদান সিইউজে’র : তজুমদ্দিনে স্বাস্থ্য কমপ্লেক্সে নার্সদের পদায়নের এক দফা দাবিতে চার ঘণ্টার কর্মবিরতি শারদীয় দুর্গাপূজা সুুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে সম্পন্ন করা হবে -বললেন ফরিদা খানম, জেলা প্রশাসক চট্টগ্রাম : মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো কেয়া মণি’র লেখা “অভ্যস্ত পাথর” কবিতাটি অপরাজনীতি বিপক্ষে রুখে দাঁড়াতে ছাত্রদল প্রস্তুত রয়েছে – মতবিনিময় সভায় সাইফুল আলম মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো রীতা জেসমিন এর লেখা “গোধূলি’ তজুমদ্দিনে ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন: বেনাপোল যানজট নিরসনে পোর্ট থানার নবাগত ওসি ও সার্জেন্টের ঝটিকা অভিযান রামপুর ওয়ার্ড বিএনপি উদ্যোগে উঠান বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত

চাঞ্চল্যকর আকবর হত্যা মামলার ওয়ারেন্ট ও চার্জশিটভুক্ত ২ নং আসামি মোঃ আমান উল্লাহকে গ্রেপ্তার করেছে র‍্যাব ৭

  • আপডেট টাইম : সোমবার, ১৩ জুন, ২০২২, ১১.৩২ এএম
  • ২৪০ বার পঠিত

 

ডেস্ক নিউজ :

চট্টগ্রাম জেলার পটিয়া থানার চাঞ্চল্যকর আকবর হত্যা মামলার ওয়ারেন্ট ও চার্জশিটভুক্ত ২ নং আসামি মোঃ আমান উল্লাহকে সীতাকুন্ড থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম

১। “বাংলাদেশ আমার অহংকার” এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোড়ালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

২। গত ০৩ ডিসেম¦র ২০১৮ইং তারিখ রাত আনুমানিক ২০৪৫ ঘটিকায় চট্টগ্রাম জেলার পটিয়া থানাধীন জনৈক জামাল উদ্দিন আকবর (৩৪)কে ঠিকাদারী ব্যবসাকে কেন্দ্র করে পূর্ব শত্রæতার জের ধরে কতিপয় দুস্কুতিকারী হত্যার উদ্দেশ্যে নির্মমভাবে দা ও ছুরি দিয়ে বুকে ও হাতে কুপিয়ে গুরুতর আহত করে। একপর্যায়ে ভিকটিমের চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে আসলে দুস্কৃতিকারীরা পালিয়ে যায়। পরবর্তীতে স্থানীয় লোকজনের সহায়তায় ভিকটিমের ভাই গুরুতর আহত আকবরকে চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আকবরকে মৃত ঘোষনা করে।

৩। এ বিষয়ে নিহত ভিকটিম জামাল উদ্দিন আকবর এর ভাই বাদী হয়ে চট্টগ্রাম জেলার পটিয়া থানায় ১১জন নামীয় এবং ৫/৬ জন’কে অজ্ঞাতনামা আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন, যার মামলা নং- ০৬ তারিখ ০৪ ডিসেম¦র ২০১৮, ধারা ৩০২/৩৪ পেনাল কোড ১৮৬০।

৪। ঘটনাটি সংগঠিত হওয়ার পর থেকে উপরোক্ত হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামীদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-৭, চট্টগ্রাম ব্যাপক গোয়েন্দা নজরদারী অব্যহত রাখে। গোয়েন্দা নজরদারীর এক পর্যায়ে জানতে পারে যে, উল্লেখিত হত্যা কান্ডের ২নং ও ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী মোঃ আমান উল্যাহ চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন উত্তর ভাটিয়ারি এলাকায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত ১২ জুন ২০২২ইং তারিখ আনুমানিক ২১৩০ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামী মোঃ আমান উল্যাহ, পিতা- মোঃ নুরুল ইসলাম@ নুইন্যা, সাং- কোলাগাঁও, থানা- পটিয়া, জেলা- চট্টগ্রামকে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামী উল্লেখিত হত্যা মামলার সাথে সরাসরি জড়িত থাকার কথা অকপটে স্বীকার করে।

৫। গ্রেফতারকৃত আসামী সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে চট্টগ্রাম জেলার সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved  2021 manobsomoy
Theme Developed BY ThemesBazar.Com