বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০২:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
তজুমদ্দিনে স্বাস্থ্য কমপ্লেক্সে নার্সদের পদায়নের এক দফা দাবিতে চার ঘণ্টার কর্মবিরতি শারদীয় দুর্গাপূজা সুুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে সম্পন্ন করা হবে -বললেন ফরিদা খানম, জেলা প্রশাসক চট্টগ্রাম : মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো কেয়া মণি’র লেখা “অভ্যস্ত পাথর” কবিতাটি অপরাজনীতি বিপক্ষে রুখে দাঁড়াতে ছাত্রদল প্রস্তুত রয়েছে – মতবিনিময় সভায় সাইফুল আলম মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো রীতা জেসমিন এর লেখা “গোধূলি’ তজুমদ্দিনে ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন: বেনাপোল যানজট নিরসনে পোর্ট থানার নবাগত ওসি ও সার্জেন্টের ঝটিকা অভিযান রামপুর ওয়ার্ড বিএনপি উদ্যোগে উঠান বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বে -শপিং সেন্টার ব্যবসায়ী কল্যাণ সমিতির দ্বিবার্ষিক নির্বাচন সম্পন্ন নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে ভোক্তা অধিকার চট্টগ্রাম এর অভিযান ও জরিমানা :

প্রেম নামক অনির্বচনীয় বিষয়টি মানুষের জীবনে হৃদয়বৃত্তীয় অনুভূতি – আয়েশা মুন্নি

  • আপডেট টাইম : বুধবার, ৮ জুন, ২০২২, ৭.১৪ এএম
  • ৩৭৬ বার পঠিত

মানব সময় সাহিত্য 

প্রেম নামক অনির্বচনীয় বিষয়টি মানুষের জীবনে হৃদয়বৃত্তীয় অনুভূতি।
ভালোবাসা হলো আবেগ ক্রেন্দ্রিক অভিজ্ঞতা, ঐশ্বরিক অনুভুতির নাম। মানবিক অনুভূতির মাধ্যমে যা প্রকাশ পায়।

মানব জন্মের ইতিহাস আর প্রেমের মহিমা, পৃথিবীর আদি থেকে বর্তমান অবধি চলমান।
স্রষ্টার সৃষ্টির প্রথম নর-নারী আদম-হাওয়া পরস্পরের ভালোবাসার বন্ধনে আবদ্ধ হয়ে গন্ধম ফল খেয়ে অন্ধ প্রেমের ঐতিহাসিক দৃষ্টান্ত স্থাপন করেছিলেন।

ভালোবাসা চোখে দেখা যায় না, ভালোবাসা অনুভব করতে হয় অন্তরের অন্তস্থলে। জীবনে পরিপূর্ন পূর্ণতার জন্য ভালোবাসা আবশ্যিক। আত্মার এক অদ্ভুত অদৃশ্য বন্ধনের তীব্র টান ভালোবাসা। একমাত্র ভালোবাসাই পারে সব হিংসা, দ্বেষ সবকিছুর উর্ধ্বে থেকে একে অপরকে আপন করে নিতে।

সত্যিকার ভালোবাসা পৃথিবীর সবচেয়ে দুর্লভ এবং আকাঙ্ক্ষিত একটি আবেদন। ভালোবাসা অন্তরের সৌন্দর্যের আকর্ষণ অনুভব করে। সত্যিকারের ভালবাসায় একে অপরকে ঘিরেই পৃথিবী সাজায়। ভালোবাসা দুজন মানুষ কে অদৃশ্য বন্ধনে আবদ্ধ রাখে। সত্যিকারের ভালবাসায় একে অপরের প্রতি শ্রদ্ধাশীল হয়, আস্থাশীল হয়, অটল থাকে বিশ্বাসে।

প্রেম আসে মনের অজান্তেই। প্রকৃত অর্থে ভালোবাসার স্বরুপ পবিত্র ও শাশ্বত প্রেম। প্রেম হৃদয়কে করে অসীম জীবনকে করে ঐশ্বর্য বান।
ভালোবাসার পরিপূর্ণ সংজ্ঞা কেউই আসলে বিশ্লেষণ করতে পারিনি। ভালোবাসা নিষ্কাম, প্রেম সকাম। তথাপি প্রেম-ভালবাসাকে একই আয়নায় দেখতে অভ্যস্ত আমরা। তবে এও ঠিক যে, ভালোবাসা থেকে প্রেমের সৃষ্টি। সবার মনে প্রেম থাকে, থাকে ভালোবাসা। প্রেম ভালোবাসা পৃথিবীর সবচেয়ে দুর্লভ এবং আকাঙ্ক্ষিত একটি আবেদন। ভালোবাসা প্রেম পূর্ণময় পরিপূরক।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved  2021 manobsomoy
Theme Developed BY ThemesBazar.Com