বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০২:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
তজুমদ্দিনে স্বাস্থ্য কমপ্লেক্সে নার্সদের পদায়নের এক দফা দাবিতে চার ঘণ্টার কর্মবিরতি শারদীয় দুর্গাপূজা সুুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে সম্পন্ন করা হবে -বললেন ফরিদা খানম, জেলা প্রশাসক চট্টগ্রাম : মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো কেয়া মণি’র লেখা “অভ্যস্ত পাথর” কবিতাটি অপরাজনীতি বিপক্ষে রুখে দাঁড়াতে ছাত্রদল প্রস্তুত রয়েছে – মতবিনিময় সভায় সাইফুল আলম মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো রীতা জেসমিন এর লেখা “গোধূলি’ তজুমদ্দিনে ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন: বেনাপোল যানজট নিরসনে পোর্ট থানার নবাগত ওসি ও সার্জেন্টের ঝটিকা অভিযান রামপুর ওয়ার্ড বিএনপি উদ্যোগে উঠান বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বে -শপিং সেন্টার ব্যবসায়ী কল্যাণ সমিতির দ্বিবার্ষিক নির্বাচন সম্পন্ন নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে ভোক্তা অধিকার চট্টগ্রাম এর অভিযান ও জরিমানা :

শারদীয় দূর্গাপূজাকে কেন্দ্র করে অবৈধভাবে তৈরীকৃত ৮০ হাজার জাল টাকাসহ প্রতারক চক্রের মূলহোতা মোঃ দিদারুল আলম’কে বায়োজিদ বোস্তামী হতে আটক করেছে র‍্যাব-৭, চট্টগ্রাম।

  • আপডেট টাইম : সোমবার, ২৩ অক্টোবর, ২০২৩, ১০.৪১ এএম
  • ৯৩ বার পঠিত

মানব সময় ডেস্ক :

১।“বাংলাদেশ আমার অহংকার” এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোড়ালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধর্ষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

২।শারদীয় দূর্গাপূজা উপলক্ষে র‌্যাব-৭, চট্টগ্রাম কর্তৃক অভিযোগ গৃহীত হয় যে, কতিপয় প্রতারক চক্র বাংলাদেশী জাল টাকা তৈরী করে চট্টগ্রাম মহানগরীসহ দেশের বিভিন্ন বাজারে আসল টাকা বলে ছড়িয়ে দিয়ে প্রতারনা করে আসছে। উক্ত অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম জাল টাকা তৈরীর সাথে জড়িত প্রতারক চক্রকে আইনের আওতায় নিয়ে আসার জন্য ব্যাপক গোয়েন্দা নজরদারি এবং ছায়াতদন্ত শুরু করে। নজরদারির একপর্যায়ে র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ বোস্তামী থানাধীন পূর্ব নাসিরাবাদ এলাকায় একটি সংঘবদ্ধ চক্র সু-কৌশলে বাংলাদেশী জাল টাকা বাজারে ছেড়ে প্রতারনা করে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ২২ অক্টোবর ২০২৩ইং তারিখ আনুমানিক রাত ২৩৫০ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামি মোঃ দিদারুল আলম (৫০), পিতা- মৃত বজল আহম্মদ, সাং- দক্ষিণ হালিশহর, থানা- ইপিজেড, জেলা- চট্টগ্রাম মহানগরী’কে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিকে জিজ্ঞাসাবদ এবং তল্লাশী করে তার নিজ হাতে বের করে দেওয়া মতে ১০০০ টাকার নোট সম্বলিত ৮০ হাজার জাল টাকা উদ্ধারসহ আসামিকে গ্রেফতার করা হয়।

৩।উল্লেখ্য, শারদীয় দূর্গাপূজাকে উপলক্ষ্য করে মানুষের ক্রয়-বিক্রয় বৃদ্ধি পাওয়ার সুযোগে তাদের প্রস্তুতকৃত জাল টাকা গুলো মানুষের মাঝে আসল টাকা হিসেবে চালিয়ে জনগণকে ফাঁকি দিয়ে অতিরিক্ত মুনাফা অর্জনই ছিলো প্রতারক চক্রটির মূল লক্ষ্য।

৪।গ্রেফতারকৃত আসামি এবং জব্দকৃত জাল টাকা সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ থানায় হস্তান্তর করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved  2021 manobsomoy
Theme Developed BY ThemesBazar.Com