বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০৭:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম এর অভিযান – বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা ও সতর্ক আরোপ : পেশাদার সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা-হয়রানি বন্ধের দাবিতে স্বরাষ্ট্র উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদান সিইউজে’র : তজুমদ্দিনে স্বাস্থ্য কমপ্লেক্সে নার্সদের পদায়নের এক দফা দাবিতে চার ঘণ্টার কর্মবিরতি শারদীয় দুর্গাপূজা সুুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে সম্পন্ন করা হবে -বললেন ফরিদা খানম, জেলা প্রশাসক চট্টগ্রাম : মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো কেয়া মণি’র লেখা “অভ্যস্ত পাথর” কবিতাটি অপরাজনীতি বিপক্ষে রুখে দাঁড়াতে ছাত্রদল প্রস্তুত রয়েছে – মতবিনিময় সভায় সাইফুল আলম মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো রীতা জেসমিন এর লেখা “গোধূলি’ তজুমদ্দিনে ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন: বেনাপোল যানজট নিরসনে পোর্ট থানার নবাগত ওসি ও সার্জেন্টের ঝটিকা অভিযান রামপুর ওয়ার্ড বিএনপি উদ্যোগে উঠান বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত

সল্টগোলা ক্রসিং এবং মাইলের মাথা এলাকায় অবৈধভাবে মজুদকৃত ৬ হাজার লিটার ভোজ্য তৈল জব্দ এবং ০৫ লক্ষ টাকা জরিমানা।

  • আপডেট টাইম : সোমবার, ১৬ মে, ২০২২, ১.২৬ পিএম
  • ২৬৮ বার পঠিত

নিউজ ডেস্ক :

র‌্যাব-৭, চট্টগ্রাম এবং ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের যৌথ অভিযানে চট্টগ্রামের সল্টগোলা ক্রসিং এবং মাইলের মাথা এলাকায় অবৈধভাবে মজুদকৃত ৬ হাজার লিটার ভোজ্য তৈল জব্দ এবং ০৫ লক্ষ টাকা জরিমানা।

১। র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

২। সাম্প্রতিক সময়ে দেশের কিছু অসাধু ব্যবসায়ী চক্র ভোজ্য তৈল অবৈধভাবে মজুদ করে রেখে তৈল সংকট এবং দাম বৃদ্ধির গুজবসহ অসদুপায় অবলম্ভন করে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করেছে এবং তৈলের দাম অনেক গুনে বাড়িয়ে দিয়েছে। এরই প্রেক্ষিতে র‌্যাব-৭, চট্টগ্রাম বরাবর কয়েকেদিন ধরে অভিযোগ আসছিল যে, চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন বাজার গুলোতে কতিপয় অসাধু মজুতদার ব্যবসায়ী দেশে চলামন তৈল নিয়ে অস্থিতিশীল পরিবেশ ও বিভিন্ন মহলের গুজবের সুযোগ নিয়ে পূর্বে ক্রয়কৃত তৈল অবৈধভাবে মজুদ করে রেখে সাধারন মানুষের কাছে বিশ্ব বাজারে তৈলের দাম বৃদ্ধি ও তৈল আমদানি বন্ধসহ বিভিন্ন মিথ্যা কথা ও গুজব ছড়িয়ে বেশী দামে তৈল বিক্রয় করছে।

৩। উক্ত অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, চট্টগ্রাম মহানগরীর বন্দর থানাধীন সল্টগোলা ক্রসিং এলাকার “মেসার্স আসআদ বানিজ্যালয়” এবং শহরের মাইলের মাথা এলাকার “মেসার্স বিসমিল্লাহ ট্রেডার্স” নামক দুইটি দোকানে কতিপয় অসাধু ব্যবসায়ী জনসাধারণকে ঠকানোর উদ্দেশ্যে পূর্বে ক্রয়কৃত তৈল অবৈধভাবে মজুদ করে রেখে বেশী দামে বিক্রয় করছে। উক্ত সংবাদের ভিত্তিতে অদ্য ১৫ মে ২০২২ খ্রি. তারিখ সকাল ০৯৫০ ঘটিকা হতে দুপুর ১৪০০ ঘটিকা পর্যন্ত উল্লেখিত স্থানে র‌্যাব-৭, চট্টগ্রাম এবং ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক একটি বিশেষ যৌথ অভিযান পরিচালান করে ব্যবসায়ী প্রতিষ্ঠান “মেসার্স আসআদ বানিজ্যালয়” এর একটি গুদামে অভৈধভাবে মজুদকৃত ৬,১২০ লিটার ভোজ্য তৈল উদ্ধারসহ প্রতিষ্ঠান’কে ২ লক্ষ ৫০ হাজার টাকা এবং অপর একটি প্রতিষ্ঠান “মেসার্স বিসমিল্লাহ ট্রেডার্স” এ মালিককে র‌্যাব ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তাগণ তার দোকানের তৈল ক্রয়-বিক্রয় সম্পর্কে জানতে চাইলে উক্ত প্রতিষ্ঠানের মালিক ৬,১২০ লিটার ভোজ্য তৈলের ক্রয় ভাউচার দেখালেও পরবর্তীদে তৈলের বিক্রয় এবং মজুদ সক্রান্ত ব্যাপারে কোনা প্রকার সদুত্তর দিতে না পারায় তাকেও ২ লক্ষ ৫০ হাজার টাকাসহ দুইটি প্রতিষ্ঠানকে সর্বমোট ০৫ লক্ষ টাকা জরিমানা জরা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved  2021 manobsomoy
Theme Developed BY ThemesBazar.Com