বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ১০:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম এর অভিযান – বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা ও সতর্ক আরোপ : পেশাদার সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা-হয়রানি বন্ধের দাবিতে স্বরাষ্ট্র উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদান সিইউজে’র : তজুমদ্দিনে স্বাস্থ্য কমপ্লেক্সে নার্সদের পদায়নের এক দফা দাবিতে চার ঘণ্টার কর্মবিরতি শারদীয় দুর্গাপূজা সুুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে সম্পন্ন করা হবে -বললেন ফরিদা খানম, জেলা প্রশাসক চট্টগ্রাম : মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো কেয়া মণি’র লেখা “অভ্যস্ত পাথর” কবিতাটি অপরাজনীতি বিপক্ষে রুখে দাঁড়াতে ছাত্রদল প্রস্তুত রয়েছে – মতবিনিময় সভায় সাইফুল আলম মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো রীতা জেসমিন এর লেখা “গোধূলি’ তজুমদ্দিনে ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন: বেনাপোল যানজট নিরসনে পোর্ট থানার নবাগত ওসি ও সার্জেন্টের ঝটিকা অভিযান রামপুর ওয়ার্ড বিএনপি উদ্যোগে উঠান বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত

হাঁটুপানি-রোগীদের অবর্ণনীয় দুর্ভোগ চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল | manob somoy

  • আপডেট টাইম : শনিবার, ১৮ জুন, ২০২২, ৬.৩৯ এএম
  • ২৩১ বার পঠিত

বিশেষ প্রতিবেদক:চট্টগ্রাম
গত দুদিন ধরেই বর্ষা ও প্রবল বৃষ্টির পানি জমে চট্টগ্রামের আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল এলাকা জলে তাল-মাতাল অবস্থায় রোগিদের চিকিৎসা সেবা নিতে দেখা গেছে। বৃষ্টি ও জোয়ারের পানি হাসপাতালের নিচতলায় পানি উঠা স্বাভাবিক বিষয়ে পরিণত হয়েছে।
গত বৃহস্পতিবার (১৬ জুন) রাত থেকে থেমে থেমে হওয়া বৃষ্টিতে হাসপাতালের নিচতলায় হাঁটুপানি পানি জমে গেছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন রোগী ও স্বজনরা।
এছাড়া শুক্রবার (১৭ জুন) সকাল পর্যন্ত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৫৯ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।আজ শনিবার(১৮জুন) ভোর থেকে প্রবল বৃষ্টির পানি জমে রোগীদের অবর্ণনীয় দুর্ভোগ পড়তে হয়েছে।
হাসপাতালে মেয়েকে নিয়ে আসা সজিব বিশ্বাস জানান, আমার মেয়ের অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আছে আজ ৪/৫দিন। গতকাল সকালে ওআজ কিছু জরুরি ওষুধের প্রয়োজন দরকার পড়ে। নিচতলার পানি ও রাস্তার পানি পার হয়েই আমাকে ওষুধ আনতে হয়েছে।
আলী হোসেন নামে আরেকজন বলেন, বৃষ্টি হলেই মা ও শিশু হাসপাতাল এলাকায় পানি উঠবে, এটাই যেন নিয়ম হয়ে গেছে। গত বছর সিডিএর কর্মকর্তারা বলেছিলেন, এ বছর এই এলাকায় পানি উঠবে না। কিন্তু আবারও হাসপাতালের নিচ তলাসহ আশপাশের এলাকায় পানি উঠে গেছে।
হাসপাতাল সূত্র জানায়, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালের পুরাতন ভবনের নিচ তলায় এখন রোগী থাকে না। রোগীদের এখন দ্বিতীয় তলা ও নতুন ভবনে চিকিৎসা দেওয়া হয়।
পুরাতন ভবনের নিচ তলাটি অফিস রুম ও চিকিৎসকের কক্ষ হিসেবে ব্যবহার করা হচ্ছে। পানি উঠায় হাসপাতালে আসা রোগী ও স্বজনদের চলাচলের জন্য নিচ তলায় ইট বিছিয়ে দিয়েছেন কর্তৃপক্ষ।
পতেঙ্গা আবহাওয়া অফিসের কর্মকর্তা শেখ হারুন উর রশিদ বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম ৫৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে। থেমে থেমে বৃষ্টিপাত আজও অব্যাহত থাকবে। তবে একধারে বৃষ্টি হলে ভূমিধ্বস হতে পারে। এজন্য সবাইকে সচেতন থাকতে হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved  2021 manobsomoy
Theme Developed BY ThemesBazar.Com