বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ১২:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম এর অভিযান – বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা ও সতর্ক আরোপ : পেশাদার সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা-হয়রানি বন্ধের দাবিতে স্বরাষ্ট্র উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদান সিইউজে’র : তজুমদ্দিনে স্বাস্থ্য কমপ্লেক্সে নার্সদের পদায়নের এক দফা দাবিতে চার ঘণ্টার কর্মবিরতি শারদীয় দুর্গাপূজা সুুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে সম্পন্ন করা হবে -বললেন ফরিদা খানম, জেলা প্রশাসক চট্টগ্রাম : মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো কেয়া মণি’র লেখা “অভ্যস্ত পাথর” কবিতাটি অপরাজনীতি বিপক্ষে রুখে দাঁড়াতে ছাত্রদল প্রস্তুত রয়েছে – মতবিনিময় সভায় সাইফুল আলম মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো রীতা জেসমিন এর লেখা “গোধূলি’ তজুমদ্দিনে ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন: বেনাপোল যানজট নিরসনে পোর্ট থানার নবাগত ওসি ও সার্জেন্টের ঝটিকা অভিযান রামপুর ওয়ার্ড বিএনপি উদ্যোগে উঠান বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত

চট্টগ্রামে মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠার মৌলিক নীতিমালার দাবিতে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন | manob somoy

  • আপডেট টাইম : বুধবার, ৩ মে, ২০২৩, ২.৩২ পিএম
  • ১৩৩ বার পঠিত

হোসেন বাবলা:০৩ মে চট্রগ্রাম
সাংবাদিকতার স্বাধীনতা ও মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠার মৌলিক নীতিমালা অনুসরণ, বিশ্বব্যাপী গণমাধ্যমের স্বাধীনতার মূল্যায়ন, স্বাধীনতায় হস্তক্ষেপ প্রতিহত করার শপথ গ্রহণ এবং পেশাগত দায়িত্ব পালনকালে ক্ষতিগ্রস্ত সাংবাদিকদের স্মরণ ও তাদের প্রতি সম্মান ও শ্রদ্ধা জানিয়েছে সাংবাদিক উন্নয়ন পরিষদ ও জাতীয় সাংবাদিক সংস্থা।
বুধবার (৩রা মে) সকালে ১১টায় চেরাগী পাহাড় মোড় চত্বরে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস ২০২৩ উপলক্ষে মুক্ত আলোচনা সভা ও র‌্যালী করেছে সংগঠন দুটির চট্টগ্রামের সাংবাদিক নেতারা।
আলোচনা সভায় সাংবাদিক নেতারা বলেন, সরকার সাংবাদিকদের সংবাদ প্রচার করার জন্য যে নীতিমালা প্রণয়ন করেছেন, তা যেন অক্ষরে অক্ষরে পালন করা হয়। বিভিন্ন স্থানে সংবাদ সংগ্রহ করতে গিয়ে সাংবাদিকদের বাঁধাগ্রস্থ সহ বিরুপ পরিস্থিতিতে পড়ে জীবন দিতে না হয়। তাহলে মুক্ত গণমাধ্যম সুনিশ্চিত কখনো সম্ভব নয়। তাছাড়া ডিজিটাল গণমাধ্যম আইনের ধারাকে পরিবর্তন ও সংশোধনের দাবিও জানানো হয় এ দিবস পালনের কর্মসূচি থেকে।
আয়োজিত এই কর্মসূচিতে সাংবাদিক উন্নয়ন পরিষদের সভাপতি মিজান উল্লাহ সমরকান্দি পরিচালনায় উপস্থিত ছিলেন উপদেষ্টা লায়ন মৌলানা ইউসুফ, আব্দুল মবিন চৌধুরী, শহিদুল ইসলাম, মোঃ হারুন, সি: সহ সভাপতি রুমেন চৌধুরী, সাধারণ সম্পাদক সেকান্দার আলম, যুগ্ন সাঃ সম্পাদক মোশাররফ, সাংগঠনিক সম্পাদক মাহমুদ হারুন।
এছাড়াও জাতীয় সাংবাদিক সংস্থা চট্টগ্রাম বিভাগের সভাপতি ও আনোয়ারা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফৌজুল আজাদ চৌধুরী, সাধারণ সম্পাদক সুমন সেন, আসক’র আইন সম্পাদক জান্নাতুল আরেফ চৌধুরী মিথিলা, সাংবাদিক গোলাম মোস্তাফা ভূইয়া, মোঃ শহীদুল হক ভূইয়া, আমান উল্রাহ দৌলত, মোঃ রোকন উদ্দিন জয়, এফ.কে. নাহিদ পাটোয়ারী, দিদারুল ইসলাম, শহীদুল্লাহ টিপু, মোঃ নাঈমুর রহমান, মো: ইমাম হোসেন, রাশেদ চৌধুরী, কাজী সাজ্জাদ হোসেন সহ বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved  2021 manobsomoy
Theme Developed BY ThemesBazar.Com