শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ১১:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
বেনাপোলে মাছের ঘের থেকে যুবকের মরদেহ উদ্ধার তজুমদ্দিনে দিলারা হাফিজের রোগমুক্তি কামনায় দোয়া মোনাজাত শিক্ষার মানোন্নয়নে কেয়া বৃত্তি সহায়ক ভূমিকা রাখছে” ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম এর অভিযান – বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা ও সতর্ক আরোপ : পেশাদার সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা-হয়রানি বন্ধের দাবিতে স্বরাষ্ট্র উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদান সিইউজে’র : তজুমদ্দিনে স্বাস্থ্য কমপ্লেক্সে নার্সদের পদায়নের এক দফা দাবিতে চার ঘণ্টার কর্মবিরতি শারদীয় দুর্গাপূজা সুুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে সম্পন্ন করা হবে -বললেন ফরিদা খানম, জেলা প্রশাসক চট্টগ্রাম : মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো কেয়া মণি’র লেখা “অভ্যস্ত পাথর” কবিতাটি অপরাজনীতি বিপক্ষে রুখে দাঁড়াতে ছাত্রদল প্রস্তুত রয়েছে – মতবিনিময় সভায় সাইফুল আলম মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো রীতা জেসমিন এর লেখা “গোধূলি’

শুভ্র ইন্টারন্যাশনালের বিরুদ্ধে সৌদিতে নারী পাচারের অভিযোগ

  • আপডেট টাইম : শুক্রবার, ৯ সেপ্টেম্বর, ২০২২, ৬.৫৬ পিএম
  • ২২৮ বার পঠিত

 

 

নিজস্ব প্রতিবেদক, ঢাকা ||

ঢাকার বিজয় নগর রোডে হোটেল ৭১ এর পাশে অবস্থিত মেসার্স শুভ্র ইন্টারন্যাশনাল ট্রেড এন্ড ট্রাভেলস এর ম্যানেজিং পার্টনার মো. মোকাদ্দেম হোসেনের প্ররোচনায় নারায়ণগঞ্জের নিম্নমধ্যবিত্ত পরিবারের এক গৃহবধূকে পাচার এর অভিযোগ উঠেছে।

ভুক্তভোগি পরিবারটির অভিযোগ- শহরের খানপুর হসটিপাল রোডেরস্থায়ী বাসিন্দা গাড়ি চালক নিলুয়ার ভুইয়ার স্ত্রী শাহাজাদী। স্থানীয় দালালের মাধ্যমে পরিচয় হওয়া শুভ্র ইন্টারন্যাশনাল ট্রেড এন্ড ট্রাভেলস এর ম্যানেজিং পার্টনার মো. মোকাদ্দেম হোসেনের প্ররোচনায় প্রায় দেড় মাস আগে সৌদিতে পাড়ি জমায় সে। সৌদিতে গিয়ে গৃহপরিচারিকার কাজ করে অনেক টাকা উপার্জন করে পরিবারকে সুখি সমৃদ্ধ করার লোভ দেখায় মোকাদ্দেম তাকে। এমনকি স্বামী রাজি না থাকায়, তাকে না জানিয়ে এবং তার লিখিত সম্মতি ছাড়াই শাহাজাদীকে সৌদি পাঠানো হয় তার এজেন্সি থেকে। কিন্তু সেখানে গিয়ে কাজে যোগ দিলে বাড়ির মালিক ও তার স্ত্রীর দ্বারা অমানুষিক নির্যাতনের শিকার হতে হয় শাহাজাদীকে। নির্যাতনের মাত্রা বেড়ে অসুস্থ হয়ে পরলে শাহাজাদী তার পরিবার ও এজেন্সি মালিকের কাছে দেশে ফেরার আকুকি জানানোর প্রায় মাস পেড়িয়ে গেলেও এজেন্সি মালিক মোকাদ্দেম কোনোভাবেই তাকে ২ বছরের আগে দেশে ফেরাতে রাজি নন। বরং মরে গেলেও তাকে সৌদিতে থেকেই কাজ করতে হবে বলে জানিয়ে দেন।

এদিকে, নির্যাতিত শাহাজাদীর পরিবার সাংবাদিক ও মানবাধিকার কর্মী সোনিয়া দেওয়ান প্রীতির সাথে যোগাযোগ করেেএ ব্যাপারে সহযোগিতা চাইলে, তিনি বিভিন্নজনের সাথে একাধিক আলোচনার এক পর্যায়ে শাহাজাদীকে দেশে ফেরানোর জন্য সৌদি অফিস থেকে টিকিট কনফার্ম করা হয় গত ৭ সেপ্টেম্বরের। কিন্তু শুভ্র ইন্টারন্যাশনালের মালিক মোকাদ্দেম নিজেকে আওয়ামীলীগ এর বড় নেতা পরিচয় দিয়ে প্রভাব খাটিয়ে সেই টিকিট ক্যান্সেল করেন এবং শাহাজাদীর পরিবার ও মানবাধিকার কর্মীকে হুমকি ধামকি দিতে থাকেন। এক পর্যায়ে তিনি মানবাধিকার কর্মী সোনিয়া দেওয়ান প্রীতির বিরুদ্ধে মামলা করার হুমকি দেন।

মানবাধিকার কর্মী সোনিয়া দেওয়ান প্রীতি বলেন- ‘নির্যাতিত নারীটিকে ভালয় ভালয় দেশে ফিরিয়ে আনলে তাদের এজেন্সির নাম প্রকাশ করব না বলেছিলাম। কিন্তু মোকাদ্দেম সাহেব যেভাবে নির্যাতিত অসুস্থ নারীটিকে নিয়ে নাটক শুরু করেছে এবং যেভাবে সে তার পরিবার ও আমাকে হুমকিধামকি দিয়ে যাচ্ছে, তাতে করে আর চুপ করে থাকার মানে হয় না। আমরা কঠোর থেকে কঠোর ব্যবস্থা নিব তার এজেন্সির বিরুদ্ধে।’

এদিকে সৌদি যাবার পরই শাহাজাদীর হাত থেকে তার মোবাইল ফোনটি ছিনিয়ে নিলেও সেখানে বন্দী অবস্থায় বিভিন্ন
জনের মোবাইলের সহযোগিতা নিয়ে মানবাধিকার কর্মী সোনিয়া দেওয়ান প্রীতির কাছে একাধিক ছবি ও ভিডিও বার্তা পাঠিয়েছে নির্যাতিত শাহাজাদী।

শাহাজাদী ও তার পরিবারের দাবী- শাহাজাদীতে দ্রুত সময়ের মধ্যে দেশে ফিরিয়ে না আনা হলে তারা বিভিন্ন মিডিয়া ও মানবাধিকার কর্মীদের সহযোগিতা নিয়ে মানববন্ধন ও আন্দোলন করবেন।

তবে এ বিষয়ে কথা বলতে চাইলে শুভ্র ইন্টারন্যাশনাল এর মালিক মোকাদ্দেম হোসেন তার ০১৭১১৩৭৭৫৭৮ এই নাম্বার থেকে উল্টো হুমকি ধামকি দেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved  2021 manobsomoy
Theme Developed BY ThemesBazar.Com