শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ০৩:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
শিক্ষার মানোন্নয়নে কেয়া বৃত্তি সহায়ক ভূমিকা রাখছে” ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম এর অভিযান – বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা ও সতর্ক আরোপ : পেশাদার সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা-হয়রানি বন্ধের দাবিতে স্বরাষ্ট্র উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদান সিইউজে’র : তজুমদ্দিনে স্বাস্থ্য কমপ্লেক্সে নার্সদের পদায়নের এক দফা দাবিতে চার ঘণ্টার কর্মবিরতি শারদীয় দুর্গাপূজা সুুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে সম্পন্ন করা হবে -বললেন ফরিদা খানম, জেলা প্রশাসক চট্টগ্রাম : মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো কেয়া মণি’র লেখা “অভ্যস্ত পাথর” কবিতাটি অপরাজনীতি বিপক্ষে রুখে দাঁড়াতে ছাত্রদল প্রস্তুত রয়েছে – মতবিনিময় সভায় সাইফুল আলম মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো রীতা জেসমিন এর লেখা “গোধূলি’ তজুমদ্দিনে ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন: বেনাপোল যানজট নিরসনে পোর্ট থানার নবাগত ওসি ও সার্জেন্টের ঝটিকা অভিযান

আন্তর্জাতিক সংহতী দিবস উপলক্ষে ভোলায় মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত | manob somoy

  • আপডেট টাইম : রবিবার, ২৬ জুন, ২০২২, ২.৫২ পিএম
  • ২২৩ বার পঠিত

 

মিলি সিকদারঃ নির্যাতিতদের সমর্থনে আন্তর্জাতিক সংহতি দিবস উপলক্ষে ভোলায় মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ ২৬ জুন সকাল সাড়ে ১০টায় মায়ের ডাক এবং হিউম্যান রাইটস ডিফেন্ডার্স নেটওয়ার্ক ‘ভোলা এর আয়োজনে ভোলা শহরের সদর রোড কে-জাহান মার্কেট এর সামনে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মানববন্ধকারীরা এসময় নির্যাতন বিরোধী বিভিন্ন ধরনের প্লেকার্ড বহন করে। বৃস্টি উপেক্ষা করে মানববন্ধনে অংশ গ্রহনকারীরা বলেন,১৯৮৪ সালের ১০ ডিসেম্বর জাতিসংঘের সাধারন পরিষদ নির্যাতন এবং শাস্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ নীতিগত অবস্থান গ্রহন করেন। ১৯৮৭ সালের ২৬ জুন কার্যকরী হয় এবং একই সংগে সাধারন পরিষদে গৃহীত হয়। ১৯৮৮ সাল থেকে পৃথিবীর বিভিন্ন দেশে যারা নিষ্ঠুর নির্যাতনের স্বিকার হয়েছেন তাদের প্রতি সংহতী জানানোর জন্যই আজকের এই দিন।

উপস্থিত বক্তারা আরো বলেন,দেশে গুম,খুন,নারী নির্যাতন হচ্ছে। মানববাধিকার লংঘন হচ্ছে,অথচ কোন প্রতিবাদ করার সাহস পর্যন্ত কারো নেই। এ অবস্থান থেকে বের হয়ে আসতে হবে। নির্যাতন বন্ধ করতে হবে। পুলিশী হেফাজতে নির্যাতন বন্ধ করতে হবে বলে বক্তারা বলেন। সংগঠনের স্থানীয় সমন্বয়কারী মো: আফজাল হোসেন,সুশাসনের জন্য নাগরিক সুজন এর জেলা সভাপতি মোবাশ্বের উল্ল্যাহ চৌধুরী,সিনিয়র সাংবাদিক ও মানববাধিকার কর্মী মো: মনির হোসেন,মো: আবুল খায়ের বক্তব্য রাখেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved  2021 manobsomoy
Theme Developed BY ThemesBazar.Com