বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ১১:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম এর অভিযান – বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা ও সতর্ক আরোপ : পেশাদার সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা-হয়রানি বন্ধের দাবিতে স্বরাষ্ট্র উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদান সিইউজে’র : তজুমদ্দিনে স্বাস্থ্য কমপ্লেক্সে নার্সদের পদায়নের এক দফা দাবিতে চার ঘণ্টার কর্মবিরতি শারদীয় দুর্গাপূজা সুুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে সম্পন্ন করা হবে -বললেন ফরিদা খানম, জেলা প্রশাসক চট্টগ্রাম : মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো কেয়া মণি’র লেখা “অভ্যস্ত পাথর” কবিতাটি অপরাজনীতি বিপক্ষে রুখে দাঁড়াতে ছাত্রদল প্রস্তুত রয়েছে – মতবিনিময় সভায় সাইফুল আলম মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো রীতা জেসমিন এর লেখা “গোধূলি’ তজুমদ্দিনে ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন: বেনাপোল যানজট নিরসনে পোর্ট থানার নবাগত ওসি ও সার্জেন্টের ঝটিকা অভিযান রামপুর ওয়ার্ড বিএনপি উদ্যোগে উঠান বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত

চরফ্যাসনে সাংবাদিক হাসান লিটনের ওপর সন্ত্রাসী হামলা |Manob Somoy

  • আপডেট টাইম : বুধবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২২, ৫.১০ পিএম
  • ৩১৬ বার পঠিত

 

এম সফিকুল  ইসলাম – শশী ভুষণ প্রতিনিধি :

চরফ্যাসনে প্রশাসনের অভিযানে বন্ধ করে দেয়া করাতকল ফের চালু এ নিয়ে সংবাদ প্রকাশের জের ধরে বাংলাদেশ অনলাইন জার্নালিষ্ট অ্যাসোসিয়েশন চরফ্যাসন উপজেলা শাখার সদস্য ও সময়য়ের বার্তা পত্রিকার সাংবাদিক হাসান লিটনের ওপর প্রকাশ্য সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। বুধবার রাত ৯টায় দক্ষিণ আইচা বাজারের ওপর সন্ত্রাসী রায়হান মুন্না এই হামলার ঘটনা ঘটিয়েছে বলে আহত সাংবাদিক হাসান লিটন জানিয়েছেন। ঘটনার পরই সহকর্মীরা আহত সাংবাদিক হাসান লিটনকে উদ্ধার করে চরফ্যাসন হাসপাতালে ভর্তি করান। এঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে বাংলাদেশ অনলাইন জার্নালিষ্ট অ্যাসোসিয়েশন চরফ্যাসন উপজেলা সুত্রে জানাগেছে।

হাসপাতালে চিকিৎসাধীন সাংবাদিক হাসান লিটন জানান, সম্প্রতি সময়ে দক্ষিণ আইচায় কিশোরগ্যাং গ্রæপের মূল হোতা সন্ত্রাসী রায়হান মুন্নার দুলাভাই সানাউল্লাহ রেজভীর মালিকানধীন একটি অবৈধ করাতকল ভ্রাম্যমান আদালত অভিযান চালয়ে বন্ধ করে দেয়। স্থানীয় এক প্রভাবশালী নেতা জাহাঙ্গীর হাওলাদেরর জামাতা হওয়ায় বন বিভাগ ও প্রশাসনকে ম্যানেজ করে ফের ওই করাতকল চালু করে দেন। এনিয়ে সাংবাদিক হাসান লিটন একাধিক সংবাদ পত্রে সংবাদ প্রকাশ করেন। এনিয়ে ক্ষিপ্ত হন করাতকল মালিক  সানাউল্লাহ রেজভী ও তার শ্যালক রায়হান মুন্না। বুধবার রাতে সাংবাদিক হাসান লিটন পেশাগত দ্বায়িত্ব পালন শেষে দক্ষিণ আইচা বাজারে আড্ডা দিচ্ছিলেন। এসময় কিশোর গ্যাং গ্রæপের মূল হোতা সন্ত্রাসী রায়হান মুন্না ও তার দলবল নিয়ে তার ওপর অর্তকিত হামলা চালিয়ে গুরুতর জখম করে। খবর পেয়ে সহকর্মী ও স্বজনরা তাকে উদ্ধার করে চরফ্যাসন হাসপাতালে ভর্তি করান।

 

স্থানীয় বাজার ব্যবসায়ীরা জানান, কিশোর গ্যাং গ্রæপের মুল হোতা রায়হান মুন্না ইতিপুর্বে ও একাধিক ব্যক্তিকে মারধর সহ লাঞ্চিত করেছেন। সে মাদক চক্রের সাথে জড়িত বলেও স্থানীয়দের অভিযোগ।

সাংবাদিক হাসান লিটনের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায়  বাংলাদেশ অনলাইন জার্নালিষ্ট অ্যাসোসিয়েশন ভোলা জেলা শাখার সভাপতি খলিল উদ্দিন ফরিদ ও সাধারন সম্পাদক ছোটন সাহ এবং চরফ্যাসন উপজেলা শাখার সভাপতি নোমান সিকদার ও সাধারন সম্পাদক মিজান নয়ন তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন। তারা সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলাকে সংবাদ পত্রের কন্ঠ রোধের সামিল উল্লেখ করে দ্রæত সন্ত্রাসী রাহায়ান মুন্নাকে আইনের আওয়াতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানান । অন্যথায় বাংলাদেশ অনলাইন জার্নালিষ্ট অ্যাসোসিয়েশনসহ সকল সাংবাদিক সংগঠন বিচারের দাবীতে লাগাতার নানান কর্মসুচী গ্রহন করবেন। অভিযুক্ত রায়হান মুন্না এব্যাপারে কোন মন্তব্য করতে রাজি হননি।

দক্ষিণ আইচা থানার ওসি মো. সাখাওয়াত হোসেন জানান, ঘটনাটি শুনেছি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved  2021 manobsomoy
Theme Developed BY ThemesBazar.Com