বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০৬:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
তজুমদ্দিনে স্বাস্থ্য কমপ্লেক্সে নার্সদের পদায়নের এক দফা দাবিতে চার ঘণ্টার কর্মবিরতি শারদীয় দুর্গাপূজা সুুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে সম্পন্ন করা হবে -বললেন ফরিদা খানম, জেলা প্রশাসক চট্টগ্রাম : মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো কেয়া মণি’র লেখা “অভ্যস্ত পাথর” কবিতাটি অপরাজনীতি বিপক্ষে রুখে দাঁড়াতে ছাত্রদল প্রস্তুত রয়েছে – মতবিনিময় সভায় সাইফুল আলম মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো রীতা জেসমিন এর লেখা “গোধূলি’ তজুমদ্দিনে ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন: বেনাপোল যানজট নিরসনে পোর্ট থানার নবাগত ওসি ও সার্জেন্টের ঝটিকা অভিযান রামপুর ওয়ার্ড বিএনপি উদ্যোগে উঠান বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বে -শপিং সেন্টার ব্যবসায়ী কল্যাণ সমিতির দ্বিবার্ষিক নির্বাচন সম্পন্ন নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে ভোক্তা অধিকার চট্টগ্রাম এর অভিযান ও জরিমানা :

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক কাপাস‌গোলা, চকবাজার, রহমতগঞ্জ, আন্দর‌কিল্লা, ই‌পি‌জেড এলাকায় অ‌ভিযান

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১, ১.০০ পিএম
  • ৩৭৩ বার পঠিত

ডেস্ক নিউজ :
বা‌ণিজ‌্য মন্ত্রণাল‌য়ের তত্ত্বাবধা‌নে, জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তরের মহাপ‌রিচালক স‌্যা‌রের অ‌র্পিত ক্ষমতাব‌লে এবং জেলা প্রশাসক, চট্টগ্রাম স‌্যা‌রের সা‌র্বিক সহায়তায় জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক আজ ৭ সে‌প্টেম্বর ২০২১ কাপাস‌গোলা, চকবাজার, রহমতগঞ্জ, আন্দর‌কিল্লা, ই‌পি‌জেড এলাকায় অ‌ভিযান প‌রিচালনা করা হয়।

সকাল ১১:০০টা হ‌তে প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে ১০ প্রতিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় মোট ২,৫০,০০০/- (দুইলক্ষ পঞ্চাশ হাজার টাকা) প্রশাস‌নিক জ‌রিমানা করা হ‌য়ে‌ছে।
অ‌ভিযা‌নে অননু‌মো‌দিত এনা‌র্জি ড্রিংক, নকল চে‌রি, মেয়া‌দোত্তীর্ণ খাদ‌্যপণ‌্য, মেয়া‌দোত্তীর্ণ ও মেয়াদ বিহীন কাটা ঔষধ ধ্বংস করা হয়।

চট্টগ্রাম মে‌ট্রোপ‌লিটন পু‌লি‌শের সহায়তায় উপর্যুক্ত অ‌ভিযা‌ন প‌রিচালনা করা হয়।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের উপপ‌রিচালক জনাব মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ, সহকারী প‌রিচালক জনাব নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (‌মে‌ট্রো) জনাব পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।
কোতোয়ালি  থানার মুক্তি  ফামের্সিকে মেয়াদোত্তীর্ণ ঔষধ  বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় ১৫ হাজার টাকা জ‌রিমানা ক‌রে ব‌র্ণিত মেয়া‌দোত্তীর্ণ ঔষধ ধ্বংস করা হয়।  আন্দর‌কিল্লা এলাকার লাইট বেকা‌রি‌কে মেয়া‌দোত্তীর্ণ খাদ‌্যদ্রব‌্য সংরক্ষণ করায় ২০ হাজার জ‌রিমানা ক‌রে ‌মেয়া‌দোত্তীর্ণ কেক ধ্বংস করা হয়। আল বেনী বেকারিকে পণ্যের মোড়কে  যথাযথ তথ্য (উৎপাদন ও মেয়া‌দোত্তী‌র্ণের তা‌রিখ) প্রদান না করায়  ৪০ হাজার জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়।
চকবাজার থানার শীতল ডিপার্টমেন্টাল ষ্টোরকে বিক্রয় নিষিদ্ধ এনা‌র্জি ড্রিংক বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় ২০ হাজার টাকা জরিমানা ক‌রে বর্ণিত অননু‌মো‌দিত এনা‌র্জি ড্রিংক ধ্বংস করা হয়। চকবাজা‌রের বেস্টবাই -কে ছাতাপড়া (ফাঙ্গাস) শুকনা ম‌রিচ বিক্রয়ের জন‌্য সংরক্ণ করায় ১০ হাজার জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়। সাইমুন রেস্টুরেন্টকে অপ‌রিচ্ছন্ন প‌রি‌বে‌শে খাদ‌্যদ্রব‌্য উৎপাদন করায় ১০ হাজার টাকা জ‌রিমানা করা হয় একই অপরা‌ধে ও  মূল্য তালিকা প্রদর্শন না করায় চকক্যাফেকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
রহমতগঞ্জ এলাকার তানভীর ফ‌্যা‌মি‌লি শপ‌কে মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করা ও মেয়া‌দোত্তীর্ণ খাদ‌্যদ্রব‌্য রাখায় ১০ হাজার টাকা জ‌রিমানা করা হয়। ডায়মন্ড এন্ড ফ্রেশ ফুড নামক খাদ‌্যদ্রব্যের শোরুম‌কে মেয়াদ-মূল‌্য উ‌ল্লেখ না ক‌রে খাদ‌্যদ্রব‌্য বিক্রয় করায় ১৫ হাজার জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়।
ই‌পি‌জেড থানার ফ‌কির মোহাম্মদ সওদাগর রো‌ডের মৌচাক বেকা‌রি‌কে অননু‌মো‌দিত রং ব‌্যবহার, মেয়া‌দোত্তীর্ণ মার্জা‌রিন ব‌্যবহার, নকল চে‌রি ব‌্যবহার, নোংরা পাত্র ব‌্যবহারসহ অস্বাস্থ‌্যকর নোংরা‌ পরি‌বে‌শে খাদ‌্যদ্রব‌্য উৎপাদন ও ছাপা সংবাদপত্র ব‌্যবহার ক‌রে খাদ‌্যদ্রব‌্য সংরক্ষণ করায় ১ লক্ষ টাকা জ‌রিমানা করা হয়।

জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved  2021 manobsomoy
Theme Developed BY ThemesBazar.Com