মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ১০:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
তজুমদ্দিনে স্বাস্থ্য কমপ্লেক্সে নার্সদের পদায়নের এক দফা দাবিতে চার ঘণ্টার কর্মবিরতি শারদীয় দুর্গাপূজা সুুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে সম্পন্ন করা হবে -বললেন ফরিদা খানম, জেলা প্রশাসক চট্টগ্রাম : মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো কেয়া মণি’র লেখা “অভ্যস্ত পাথর” কবিতাটি অপরাজনীতি বিপক্ষে রুখে দাঁড়াতে ছাত্রদল প্রস্তুত রয়েছে – মতবিনিময় সভায় সাইফুল আলম মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো রীতা জেসমিন এর লেখা “গোধূলি’ তজুমদ্দিনে ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন: বেনাপোল যানজট নিরসনে পোর্ট থানার নবাগত ওসি ও সার্জেন্টের ঝটিকা অভিযান রামপুর ওয়ার্ড বিএনপি উদ্যোগে উঠান বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বে -শপিং সেন্টার ব্যবসায়ী কল্যাণ সমিতির দ্বিবার্ষিক নির্বাচন সম্পন্ন নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে ভোক্তা অধিকার চট্টগ্রাম এর অভিযান ও জরিমানা :

থ্রি জিরো ক্লাবের অনুষ্ঠানে অংশগ্রহনকারিদের সাথে ড. মুহাম্মদ কামাল উদ্দিন ও অন্যান্যরা:

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪, ১.৩৬ পিএম
  • ২৫ বার পঠিত

সিটি প্রতিনিধি, চট্টগ্রাম :
তিন শূণ্যের পৃথিবী তরুনরা গড়ে তুলবে বললেন-
শিক্ষাবিদ ড. মুহাম্মদ কামালউদ্দিন।
সামাজিক ব্যবসা সম্প্রসারণের মাধ্যমে প্রফেসর ড. ইউনূস’র স্বপ্নের ৩ শুন্যের বিশ্ব গড়ে তোলা সম্ভব।
বাংলাদেশের একমাত্র শান্তিতে নোবেল বিজয়ী বরেণ্য অর্থনীতিবিদ প্রফেসর ড. মুহাম্মদ ইউনূস স্যার মনে করেন, পৃথিবী থেকে তিনটি বিষয়কে শূন্যের কোটায় নিয়ে একটি সাম্যের বিশ্ব তৈরির দৃষ্টিভঙ্গি থাকা জরুরী। যেমন- শূন্য নেট কার্বন নিঃসরণ, দারিদ্র্যের অবসানের জন্য শূন্য সম্পদ কেন্দ্রীকরণ, সর্বোপরি উদ্যোক্তা প্রকাশের মাধ্যমে শূন্য বেকারত্বের লক্ষ্য অর্জনের একটি উদ্যোগ।
থ্রি জিরো ক্লাবের একটি বিশ্বব্যাপী নেটওয়ার্ক স্থাপনের এই উদ্যোগটি তরুণদের থ্রি জিরো ওয়ার্ল্ডের লক্ষ্য এবং তরুণদের সৃজনশীল উদ্যোগের সাথে এই লক্ষ্য অর্জনের উপায়গুলোর সাথে পরিচিত করতে গৃহীত হয়। 3ZERO CLUB একটি স্ব-গঠিত, স্বয়ংসম্পূর্ণ মিনি-ক্লাব পাঁচ সদস্যের স্ব-নির্বাচিত কাজসহ তিন শূন্য বিশ্ব তৈরিতে ভূমিকা পালন করবে। পৃথিবীতে উল্লেখিত তিনটি জিনিসকে শূণ্যের কোটায় আনতে পারলে শান্তিময় পৃথিবী তৈরী হবে। এমন এক সুন্দর পৃথিবীর স্বপ্ন যিনি দেখালেন তাঁর স্বপ্নকে তরুণদের মাঝে বিকশিত করার উদ্যোগ 3ZERO CLUB CHATTOGRAM CIRCLE থ্রি জিরো নিয়ে ২০২১ সাল থেকে চট্টগ্রাম সার্কেল কাজ করে যাচ্ছে।স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া তরুনদের মাঝে থ্রি জিরো সর্ম্পকে জানানোর জন্য আমরা সংগঠিত হয়েছি।
‘বৈষম্যহীন রাষ্ট্র প্রতিষ্ঠায় নোবেলজয়ীর তিনশূণ্য’ বিষয়ে গত ২৪ আগস্ট চট্টগ্রাম সার্কিট হাউস মিলনায়তনে সভাপতির বক্তব্যে শিক্ষাবিদ ড. মুহাম্মদ কামাল উদ্দিন উল্লেখিত কথাগুলো বলেন।
অনুষ্ঠানে তরুনদের উদ্দেশ্যে তিনশূণ্য ধারনা নিয়ে নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসের একটি সুনির্দিষ্ট ভিডিও প্রদর্শন করা হয়। তরুনদের মাঝে উদ্যোক্তা তৈরীর কৌশল নিয়ে সম্মানিত আলোচক ছিলেন শিল্পপতি এমডিএম মহিউদ্দিন চৌধুরী। শুভেচ্ছা বক্তব্য রাাখেন সার্পোট পারসন নাহিদা সুলতানা। ক্লাব গঠন ও কাজ নিয়ে ইউনূস সেন্টার থেকে অনলাইনে যুক্ত থেকে কথা বলেন সানজিদা ইসলাম দিপ্তি। শূণ্য বেকারত্ব নিয়ে কথা বলেন ক্লাবের সার্পোট পারসন নোমান উল্লাহ বাহার, শূণ্য দারিদ্রতা নিয়ে কথা বলেন কী পারসন মো. নাজমুল হাসান, শূন্য নেট কার্বন নিঃসরণ নিয়ে কথা বলেন কী পারসন আইয়ুব আদর। ক্লাব মেম্বারশীপ নিয়ে কথা বলেন কী পারসন মুজাহিদুল ইসলাম।
অনুষ্ঠানের অংশগ্রহণকারী তরুনরা প্রশ্ন উত্তর পর্বে অংশগ্রহন করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved  2021 manobsomoy
Theme Developed BY ThemesBazar.Com