বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০২:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
তজুমদ্দিনে স্বাস্থ্য কমপ্লেক্সে নার্সদের পদায়নের এক দফা দাবিতে চার ঘণ্টার কর্মবিরতি শারদীয় দুর্গাপূজা সুুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে সম্পন্ন করা হবে -বললেন ফরিদা খানম, জেলা প্রশাসক চট্টগ্রাম : মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো কেয়া মণি’র লেখা “অভ্যস্ত পাথর” কবিতাটি অপরাজনীতি বিপক্ষে রুখে দাঁড়াতে ছাত্রদল প্রস্তুত রয়েছে – মতবিনিময় সভায় সাইফুল আলম মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো রীতা জেসমিন এর লেখা “গোধূলি’ তজুমদ্দিনে ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন: বেনাপোল যানজট নিরসনে পোর্ট থানার নবাগত ওসি ও সার্জেন্টের ঝটিকা অভিযান রামপুর ওয়ার্ড বিএনপি উদ্যোগে উঠান বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বে -শপিং সেন্টার ব্যবসায়ী কল্যাণ সমিতির দ্বিবার্ষিক নির্বাচন সম্পন্ন নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে ভোক্তা অধিকার চট্টগ্রাম এর অভিযান ও জরিমানা :

চট্টগ্রামে রেডিও ভেরিতাস এশিয়া বাংলা বিভাগের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩, ১১.১৩ এএম
  • ৮৪ বার পঠিত

মাহমুদ হায়দার জীবন(নিজস্ব প্রতিনিধি চট্টগ্রাম)
ফিলিপাইনের রাজধানী ম্যানিলার ক্যাজন সিটি থেকে পরিচালিত রেডিও ভেরিতাস এশিয়া (আরভিএ) বাংলা বিভাগের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে বেতার শ্রোতা সংগঠন সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক)- চট্টগ্রাম জেলা শাখা।
শুক্রবার (৮ ডিসেম্বর ২০২৩) সন্ধ্যে সাত টায় শেখ মুজিব রোড, চৌমুহনী, চট্টগ্রামস্থ দূরবীন মিডিয়া ফাউন্ডেশন কার্যালয়ে এই প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।
সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ এর যুগ্ম মহাসচিব ও দূরবীন মিডিয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান এম এ মাহমুদ হায়দার জীবনের সভাপতিত্বে এবং সাউথ এশিয়া রেডিও ক্লাব- চট্টগ্রাম জেলা শাখার সদস্য ও সার্ক মানবাধিকার ফাউন্ডেশন- চট্টগ্রাম অঞ্চলের সভাপতি ইঞ্জিনিয়ার শাহীন চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও হ্যাম রেডিও এক্টিভিস্ট দিদারুল ইকবাল (S21DAL)। অনুষ্ঠানের শুরুতে তাকে দূরবীন মিডিয়া ফাউন্ডেশনের পক্ষ থেকে ফুলের তোড়া উপহার দিয়ে বরণ করে নেওয়া হয়।
প্রধান অতিথির বক্তব্যে দিদারুল ইকবাল রেডিও ভেরিতাস এশিয়া (আরভিএ) বাংলা বিভাগ প্রতিষ্ঠার লক্ষ্য, উদ্দেশ্য এবং কী কী ধরণের অনুষ্ঠান সম্প্রচার করা হয়, শ্রোতাদের জীবনে অনুষ্ঠানগুলো কিভাবে প্রভাবিত করে থাকে এছাড়া রেডিও সম্প্রচার বন্ধ হওয়ার পর বর্তমানে অনলাইন মাধ্যমে কীভাবে অনুষ্ঠান প্রচার করা হচ্ছে এসকল বিষয়ে বিস্তারিত তুলে ধরেন এবং সকলকে বেতার অনুষ্ঠান শুনতে উৎসাহিত করেন। একমাত্র শ্রোতা প্রতিনিধি হিসেবে ২০১৯ সালে ফিলিপাইনে অনুষ্ঠিত রেডিও ভেরিতাস এশিয়া (আরভিএ) এর সুবর্ণজয়ন্তী বা গোল্ডেন জুবিলী অনুষ্ঠানে তার অংশগ্রহণের স্মৃতিচারণও করেন তিনি।
বক্তব্য শেষে তিনি সকল অংশগ্রহণকারীদের সাথে নিয়ে কেক কেটে রেডিও ভেরিতাস এশিয়া বাংলা বিভাগের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেন। এর পূর্বে সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) নেতৃবৃন্দের প্রতি শুভেচ্ছা, অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়ে পাঠানো রেডিও ভেরিতাস এশিয়া (আরভিএ) বাংলা বিভাগের কো-অর্ডিনেটর ফাদার নিখিল গোমেজের ভিডিও বার্তা প্রেজেন্টেশন করা হয়।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক)- চট্টগ্রাম জেলা শাখার সমাজকল্যাণ সম্পাদক মো: মোবারক হোসেন ভূঁইয়া, সদস্য মো: আজিম উল্লাহ ভূঁইয়া, চট্টগ্রাম বাকলিয়া থানা শাখার সভাপতি মো: রহমত উল্লাহ, সার্ক মানবাধিকার ফাউন্ডেশন- চট্টগ্রাম অঞ্চলের যুগ্ম সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার উৎপল কান্তি দাশ, দূরবীন মিডিয়া ফাউন্ডেশনের ব্রাঞ্চ ম্যানেজার মেহেরুন নিপা, সদস্য মো: আবু হানিফ, মো: আনোয়ার হোসেন, জান্নাতুল ফেরদৌস মাহিন, মো: মাহমুদুল হাসান তিতাস, মো: আওরঙ্গজেব খান সম্রাট, আঁখি আক্তার পারভীন ও সামিমা আক্তার সাথী প্রমুখ।
অনুষ্ঠান আয়োজন উপলক্ষে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ এর প্রধান উপদেষ্টা ড. মির শাহ আলম ও ভাইস-চেয়ারম্যান তাছলিমা আক্তার লিমা।
উল্লেখ্য, ১৯৮০ সালের ১ ডিসেম্বর ফিলিপাইনের রাজধানী ম্যানিলার ক্যাজন সিটি থেকে ড. রমেন মজুমদারের তত্ত্বাবধানে রেডিও ভেরিতাস এশিয়া (আরভিএ)-এর বাংলা অনুষ্ঠান সম্প্রচার শুরু হয়। ২০১৮ সালের ৩০ জুন আরভিএ তার বাংলা বিভাগের শর্টওয়েভ সার্ভিস বা রেডিও সম্প্রচার আনুষ্ঠানিক ভাবে বন্ধ করে দেয় এবং ১ জুলাই ২০১৮ থেকে ইন্টারনেট পরিশেবা চালু করে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved  2021 manobsomoy
Theme Developed BY ThemesBazar.Com