বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০২:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
তজুমদ্দিনে স্বাস্থ্য কমপ্লেক্সে নার্সদের পদায়নের এক দফা দাবিতে চার ঘণ্টার কর্মবিরতি শারদীয় দুর্গাপূজা সুুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে সম্পন্ন করা হবে -বললেন ফরিদা খানম, জেলা প্রশাসক চট্টগ্রাম : মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো কেয়া মণি’র লেখা “অভ্যস্ত পাথর” কবিতাটি অপরাজনীতি বিপক্ষে রুখে দাঁড়াতে ছাত্রদল প্রস্তুত রয়েছে – মতবিনিময় সভায় সাইফুল আলম মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো রীতা জেসমিন এর লেখা “গোধূলি’ তজুমদ্দিনে ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন: বেনাপোল যানজট নিরসনে পোর্ট থানার নবাগত ওসি ও সার্জেন্টের ঝটিকা অভিযান রামপুর ওয়ার্ড বিএনপি উদ্যোগে উঠান বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বে -শপিং সেন্টার ব্যবসায়ী কল্যাণ সমিতির দ্বিবার্ষিক নির্বাচন সম্পন্ন নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে ভোক্তা অধিকার চট্টগ্রাম এর অভিযান ও জরিমানা :

চট্টগ্রামের রাউজানে ককটেল ও পেট্রোল বোমা বিস্ফোরণ মামলার সন্দীগ্ধ পলাতক আসামি রাউজান উপজেলা যুবদলের যুগ্ম-সম্পাদক আইয়ুব আলী খান’কে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম

  • আপডেট টাইম : রবিবার, ১২ নভেম্বর, ২০২৩, ১.৫৭ পিএম
  • ৮১ বার পঠিত

মানব সময় ডেস্ক :

১।বাংলাদেশ আমার অহংকার এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোড়ালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধর্ষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

২।ভুক্তভোগী মোঃ নুরুল কাশেম পেশায় একজন ব্যবসায়ী। গত ০২রা নভেম্বর ২০২৩ইং ভোর আনুমানিক ০৬৩৫ ঘটিকায় ব্যবসায়ীক কাজে চট্টগ্রাম শহরে যাওয়ার উদ্দেশ্যে সিএনজি অটোরিক্সা যোগে গমন করেন। পথিমধ্যে চট্টগ্রাম-কাপ্তাই মহাসড়কের পাকা রাস্তার উপর ৫০/৬০জন অজ্ঞাতনামা দুস্কৃতিকারীরা অবরোধ কর্মসূচী বাস্তবায়ন করার লক্ষ্যে জনমনে আতংক ও ত্রাস সৃষ্টির উদ্দেশ্যে ককটেল এবং পেট্রোল বোমা বিস্ফোরণ ঘটিয়ে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। উপস্থিত দুস্কৃতিকারীরা হাতে থাকা লাঠি-সোটা দিয়ে যানবাহন ভাংচুর ও ইট পাটকেল নিক্ষেপ করতে থাকে। এসময় ভুক্তভোগী ভিকটিম মোঃ নুরুল কাশেম’কে বহনকারী সিএনজি অটোরিক্সা ঘটনাস্থলে পৌঁছালে দুস্কৃতিকারীরা ভিকটিমকে আওয়ামী লীগের লোক বলে হত্যার উদ্দেশ্যে দেশীয় অস্ত্র দ্বারা গুরুতর আঘাত করে এবং বর্তমান সরকারকে উদ্দেশ্য করে নানারুপ কুরুচিপূর্ণ মন্তব্য করে। এছাড়াও নাশকতাকারীরা ভিকটিমকে বহনকারী সিএনজি অটোরিক্সাসহ বেশকিছু যানবাহন ভাংচুর করে। পরবর্তীতে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে নাশকতাকারীরা পালিয়ে যায়। পুলিশ ঘটনাস্থল থেকে একটি বিস্ফোরিত ককটেল এবং পেট্রোল বোমার অংশ বিশেষ জব্দ করে।

৩। উক্ত ঘটনায় ভিকটিম মোঃ নুরুল কাশেম (৪০) বাদী হয়ে চট্টগ্রাম জেলার রাউজান থানায় ১০ জনকে নামীয় এবং অজ্ঞাতনামা ৫০/৬০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। যার মামলা নং-০৭, তারিখ ০২ নভেম্বর ২০২৩খ্রিঃ, ধারা ১৪৩/৩৪১/৩২৩/১০৯/৪২৭/৫০৬ পেনাল কোড ১৮৬০ তথৎসহ 1908 The Explosive Substance Act-3।

৪।র‌্যাব-৭, চট্টগ্রাম সূত্রে বর্ণিত মামলার পলাতক আসামিদের গ্রেফতারের লক্ষ্যে ব্যাপক গোয়েন্দা নজরদারি এবং ছায়াতদন্ত অব্যাহত রাখে। নজরদারীর এক পর্যায়ে র‌্যাব-৭, চট্টগ্রাম গত ১১ নভেম্বর ২০২৩ ইং তারিখ গভীর রাতে চট্টগ্রাম মহানগরীর বায়োজিদ বোস্তামী থানাধীন নয়ারহাট এলাকায় অভিযান পরিচালনা করে মামলার সন্দীগ্ধ পলাতক আসামি আইয়ুব আলী খান (৪০), পিতা- কালা মিয়া, সাং-পাঠানপাড়া, থানা-রাউজান, জেলা- চট্টগ্রাম’কে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামি’কে জিজ্ঞাসাবাদে সে স্বীকার করে যে, অবরোধ কর্মসূচী বাস্তবায়নের লক্ষ্যে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে মহাসড়কে যানবাহন চলাচলে বাধা সৃষ্টি, ভাংচুর, অগ্নি সংযোগসহ নাশকতা করে বলে জানায়।

৫।উল্লেখ্য, গ্রেফতারকৃত আসামি আইয়ুব আলী খান, রাউজান থানা যুবদলের যুগ্ম-সম্পাদক এবং পাহাড়তলী ইউনিয়ন যুবদলের সভাপতি এবং রাউজান থানার নাশকতাকারীদের সমন্বয়কারী ও অর্থের যোগানদাতা, সন্ত্রাস সৃষ্টিকারী ও সরকার বিরোধী আন্দোলনের মূলহোতা বলে জানা যায়।

৬।গ্রেফতারকৃত আসামি সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে চট্টগ্রাম জেলার রাউজান থানায় হস্তান্তর করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved  2021 manobsomoy
Theme Developed BY ThemesBazar.Com