বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০২:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
তজুমদ্দিনে স্বাস্থ্য কমপ্লেক্সে নার্সদের পদায়নের এক দফা দাবিতে চার ঘণ্টার কর্মবিরতি শারদীয় দুর্গাপূজা সুুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে সম্পন্ন করা হবে -বললেন ফরিদা খানম, জেলা প্রশাসক চট্টগ্রাম : মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো কেয়া মণি’র লেখা “অভ্যস্ত পাথর” কবিতাটি অপরাজনীতি বিপক্ষে রুখে দাঁড়াতে ছাত্রদল প্রস্তুত রয়েছে – মতবিনিময় সভায় সাইফুল আলম মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো রীতা জেসমিন এর লেখা “গোধূলি’ তজুমদ্দিনে ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন: বেনাপোল যানজট নিরসনে পোর্ট থানার নবাগত ওসি ও সার্জেন্টের ঝটিকা অভিযান রামপুর ওয়ার্ড বিএনপি উদ্যোগে উঠান বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বে -শপিং সেন্টার ব্যবসায়ী কল্যাণ সমিতির দ্বিবার্ষিক নির্বাচন সম্পন্ন নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে ভোক্তা অধিকার চট্টগ্রাম এর অভিযান ও জরিমানা :

ভোলা ডেভেলপমেন্ট ফোরাম (বিডিএফ) এর ত্রি-বার্ষিক সাধারণ সভা, কেন্দ্রীয় কার্যনিবার্হী পরিষদ নির্বাচন, দোয়া মাহফিল ও ইফতার অনুষ্ঠান সম্পন্ন | manob somoy

  • আপডেট টাইম : সোমবার, ৩ এপ্রিল, ২০২৩, ৬.১১ এএম
  • ২২৮ বার পঠিত

মানব সময় ডেস্ক :

১/৪/২০২৩ তারিখ চট্টগ্রাম নগরীর আগ্রাবাদস্থ গোল্ডেন টাচ কমিউনিটি সেন্টারে লায়ন আবুল কাশেম এমজেএফ এর সভাপতিত্বে এবং হাফিজ জুট মিলের প্রকল্প প্রধান জনাব মোঃ জসিম উদ্দিন এর সঞ্চালনায় ভোলা ডেভেলপমেন্ট ফোরাম (বিডিএফ) এর ত্রি-বার্ষিক সাধারণ সভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর (উত্তর) আওয়ামিলীগের সহ-সভাপতি ও ভোলার কৃতি সন্তান জনাব মোঃ মাহাবুবুর রহমান হিরণ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন (১) চট্টগ্রাম কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক একে ফজলুল হক (২) জনাব আবুল কালাম আজাদ হাওলাদার, তথ্য গবেষণা বিষয়ক সম্পাদক, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ (৩) বরিশাল বিভাগীয় সমিতি চট্টগ্রাম এর প্রধান উপদেষ্টা এটিএম তারেক (৪) জনাব রফিকুল ইসলাম মোমিন ভাই (৫) জনতা ব্যাংকের সাবেক সহকারী মহা ব্যবস্থাপক জনাব মোঃ মামুনুর রহমান এবং (৬) জনাব মোঃ বশির আহমেদ প্রমুখ।

সভায় প্রধান বক্তার বক্তব্যে জনাব এম জহিরুল আলম  ভোলা জেলার উন্নয়নে ভোলা ডেভেলপমেন্ট ফোরাম কর্তৃক ইতোমধ্যে গৃহীত পদক্ষেপ, অর্জন/ সাফল্য এবং ভবিষ্যৎ কর্মপরিকল্পনা উপস্থাপন করেন। এছাড়াও পারিপার্শ্বিক অবস্থার প্রেক্ষিতে উপস্থিত সদস্যদের কন্ঠভোটে সর্বসম্মতিক্রমে বিডিএফআই হতে হতে সংগঠনের পূর্ব নাম বিডিএফ করা হয়। এবং এর মাধ্যমে ভোলার উন্নয়ন ও অগ্রযাত্রায় কাজ করার সিদ্ধান্ত গৃহীত হয়। উক্ত সভায় খসড়া গঠনতন্ত্রের চূড়ান্ত অনুমোদন করা হয়।

প্রথম অধিবেশনে অধ্যাপক ফজলুল হক স্যারের নেতৃত্বে ভোলা ডেভেলপমেন্ট ফোরামের কেন্দ্রীয় কার্যনিবার্হী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। উক্ত নির্বাচনে সর্বজনাব (১) লায়ন আবুল কাশেম, এমজেএফ, সভাপতি ( ২) জনাব মোঃ রফিকুল ইসলাম মোমিন, সি. সহ সভাপতি (৩) জনাব মো: বশির আহমেদ, সহ-সভাপতি (৪) জনাব মোঃ নুর নবী (৫) জনাব এম জহিরুল আলম, সাধারণ সম্পাদক এবং (৬) জনাব মো: জসিম উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক (৭) জনাব মোঃ আলী আরশাদ, অর্থ সম্পাদক ( ৮) মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক (৯) ওমর ফারুক, দপ্তর সম্পাদক (১০) মোছলে উদ্দিন সবুজ, প্রচার ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক (১১) মো: কাঞ্চন মাঝি, সমাজ কল্যাণ ও ধর্ম বিষয়ক সম্পাদক (১২) মো: মাহবুবর রহমান সেলিম, সাংস্কৃতিক ও ক্রীড়া বিষয়ক সম্পাদক (১৩) শীলা আক্তার, মহিলা বিষয়ক সম্পাদক এবং কার্যনির্বাহী সদস্য (১) জনাব মনিরুল ইসলাম ফারুক মিয়াজি, ( ২) জনাব মহি উদ্দিন মহাজন (৩) জনাব দিদার হোসেন (৪) জনাব নিয়াজ আহমেদ (৫) জনাব নুরনবী খান(৬) জনাব নেছার উদ্দীন (৭) জনাব মিন্টু সওদাগর (৮) জনাব হাজী আবুল বাশার(৯)জনাব ওমর ফারুক জিকু(১০)জনাব নাসির উদ্দীন (১১) জনাব হাসান মাসউদ (১২) জনাব কামরুল হাসান (১৩) জনাব মীর মোশাররফ হোসেন অমি(১৫) জনাব ইদ্রিস কেরানী নির্বাচিত হন

দ্বিতীয় অধিবেশনে যথারীতি প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ফজলুল হক স্যারের নেতৃত্বে ভোলা ডেভেলপমেন্ট ফোরাম, চট্টগ্রাম সার্কেলের কার্যকরী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। উক্ত নির্বাচনে – (১) লায়ন আতিকুল্লাহ বাহার, সভাপতি এবং (২) জনাব মোঃ শাহ আলম খান সাধারণ সম্পাদক সহ ২৫ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদ গঠিত হয়

এরপর পর্যায়ক্রমে আমন্ত্রিত অতিথিবর্গ ভোলার উন্নয়নে করনীয় নির্ধারনে নিজ নিজ অভিব্যক্তি প্রকাশ করেন। চমৎকার একটি অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে সফলভাবে নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করতে পারায় প্রধান অতিথি দারুণ উচ্ছ্বসিত হয়ে এর ভুয়সী প্রশংসা করেন। সভায় বক্তারা ভোলার উন্নয়নে সংগঠনের বিভিন্ন সফলতার দিক তুলে ধরে ভবিষ্যৎ ভোলার বিভিন্ন সমস্যাবলী চিহ্নিত করে সকলে একযোগে ভোলার উন্নয়নে কাজ করবেন বলে অভিমত ব্যক্ত করেন।

পরিশেষে দোয়া ও মুনাজাতের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করেন এবং ইফতার শেষে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানি মাংসসহ বিশেষ খাবার পাঁচশতাধিক ভোলাবাসী উৎসবমূখর পরিবেশে উপভোগ করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved  2021 manobsomoy
Theme Developed BY ThemesBazar.Com