শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ০৮:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
সবুজে সবুজে গড়ে তুলতে পতেঙ্গা বেড়ীবাঁধে বৃক্ষ রোপন কর্মসূচী উদ্বোধন বেনাপোলে মাছের ঘের থেকে যুবকের মরদেহ উদ্ধার তজুমদ্দিনে দিলারা হাফিজের রোগমুক্তি কামনায় দোয়া মোনাজাত শিক্ষার মানোন্নয়নে কেয়া বৃত্তি সহায়ক ভূমিকা রাখছে” ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম এর অভিযান – বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা ও সতর্ক আরোপ : পেশাদার সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা-হয়রানি বন্ধের দাবিতে স্বরাষ্ট্র উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদান সিইউজে’র : তজুমদ্দিনে স্বাস্থ্য কমপ্লেক্সে নার্সদের পদায়নের এক দফা দাবিতে চার ঘণ্টার কর্মবিরতি শারদীয় দুর্গাপূজা সুুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে সম্পন্ন করা হবে -বললেন ফরিদা খানম, জেলা প্রশাসক চট্টগ্রাম : মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো কেয়া মণি’র লেখা “অভ্যস্ত পাথর” কবিতাটি অপরাজনীতি বিপক্ষে রুখে দাঁড়াতে ছাত্রদল প্রস্তুত রয়েছে – মতবিনিময় সভায় সাইফুল আলম

মানবাধিকার কমিশন ইপিজেড-৩৯নং ওয়ার্ডের দ্বি-বার্ষিক সম্মেলন” manob somoy |

  • আপডেট টাইম : শনিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৩, ২.০৪ এএম
  • ১৮৬ বার পঠিত

হোসেন বাবলা : (নিজস্ব প্রতিনিধি) 

মানুষ কে সুষ্টু-সুন্দর অধিকার নিয়ে বাচঁতে দেওয়ায় মানবাধিকার: ব্যারিস্টার সওগাঁত

চট্টগ্রাম মহানগীরর ইপিজেড থানাধীন ৩৯নং দক্ষিণ হালিশহর ওয়ার্ডে বাংলাদেশ মানবাধিকার কমিশন ইপিজেড শাখার দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে রাখছেন ব্যারিষ্টার সওগাঁতুল আনোয়ার খাঁন বলেছেন,মানুষ কে সুষ্টু-সুন্দর ভাবে অধিকার নিয়ে বাচঁতে দেওয়ার নামই হচ্ছে প্রকৃত মানবাধিকার, দেশে দেশে গণমানুষ কে সঠিক ও স্বচ্ছ জ্ঞান,নৈতিক,আর্থিক স্বচ্ছতা নিয়ে ঠিকে থাকতে হলে মদিনার সনদ বিষয়ে বিদ্যা চর্চা করতে বিশেষ অনুরোধ জানান। পরিবার –সমাজে অনিয়মের প্রতিবাদকারীই একজন প্রকৃত মানবাধিকার কর্মীর পরিচয়। তিনি মানবাধিকার নেতৃবৃন্দ কে আইনী সেল গঠনের আশ্বাস্ত করেন।
অনুষ্ঠানের প্রধান বক্তা ,চট্টগ্রাম বিভাগীয় মানবাধিকার গভর্ণর মোঃ আমিনুল হক বলেন, অধিকার বঞ্চিত এবং আইনী সেবা পেতে চট্টগ্রামের বিজ্ঞদের সমন্বয় করে পরামর্শক সহায়তা সেল, আইনী ও মানবাধিকার সহায়তা পাওয়ার সেমিনার এবং তৃণমূলে মানুষের পক্ষে জনমত গঠনে কমিশন ভূমিকা রাখতে দৃঢ় আহবান করেন। তিনি জনপ্রতিনিধি ও স্থানীয় প্রশাসনের সার্বিক সহায়তা দানের প্রতি অনুরোধ জানায়।
মানবাধিকার কমিশন ইপিজেড শাখার সভাপতি মোঃ আবু তাহেরের সভাপতিত্বে ওসাঃসম্পাদক হাজী মোঃ নাছির উদ্দিনের সঞ্চালনায়ে ০৩রা ফেব্রুয়ারী, শুক্রবার বিকেলে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল আমিন স্মৃতি মিলনায়তনে সম্মেলনের২য় পর্বে ইপিজেড থানা ও ৩৯নং ওয়ার্ডের মানবাধিকার নেতৃবৃন্দদের শপথ বাক্য পাঠকরান অনুষ্ঠানের প্রধান বক্তা ও চট্টগ্রাম বিভাগীয় মানবাধিকার গভর্ণর মোঃ আমিনুল হক বাবু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহিলা কাউন্সিলর মিসেস শাহানুর বেগম, সাবেক কাউন্সিলর হাজী মোঃ আসলাম,বীর মুক্তিযোদ্ধা সন্তান মোঃ জসিম উদ্দিন,দক্ষিণ হালিশহর উচ্চ বিদ্যালয় সভাপতি হাজী মোঃ সাহাব উদ্দিন, সমাজসেবক ও শিক্ষা সংগঠক হাজী মোঃ আবু তালেব,নারী নেত্রী ও সংগঠক মিসেস শারমিন ফারুখ সুলতানা , আইন সহায়তা বিষয়ক সম্পাদক এডঃ বরকত উল্লাহ খান।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন নগর দক্ষিনের সভাপতি প্রকৌ: মোঃ ইমরান,নির্বাহী সভাপতি-মোঃ দিদারুল আলম,সাঃসম্পাদক-মোঃ এমদাদ হোসেন,ইপিজেড শাখার যুগ্ন সম্পাদক খান মোঃ সাইফুল,যুগ্ন সম্পাদক-আজাদ হোসেন রাসেল,ইব্রাহিম খলিল বাদশা,সাংগঠনিক সম্পাদক-ইকবাল হোসেন সুমন,নূরে আলম সিদ্দিক, ৩৯নং ওয়া্র্ড শাখার সভাপতি ফারুখ হোসেন সুমন,নির্বাহী সভাপতি মহিম ইসলাম রায়হান, সাঃসম্পাদক- ইফতেখার হোসেন জিসান, যুগ্ন সম্পাদক ফয়সাল বিন নাছির,নারী নেত্রী ফাতেমা নারগিস কাকন প্রমুখ।
সর্বশেষে বিগত২০২১-২০২২ সালে ইপিজেড-৩৯ নং ওয়ার্ড এলাকায় মানিবক কাজ ও মানবাধিকারে বিশেষ অবদান রাখায় গুনীব্যক্তিদের সম্মাননা স্মারক ক্রেস্ট ও সার্টিফিকেট,মানবাধিকার ম্যাগাজিন প্রদান করে সংবর্ধনা দেওয়া হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved  2021 manobsomoy
Theme Developed BY ThemesBazar.Com