শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ০১:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
সবুজে সবুজে গড়ে তুলতে পতেঙ্গা বেড়ীবাঁধে বৃক্ষ রোপন কর্মসূচী উদ্বোধন বেনাপোলে মাছের ঘের থেকে যুবকের মরদেহ উদ্ধার তজুমদ্দিনে দিলারা হাফিজের রোগমুক্তি কামনায় দোয়া মোনাজাত শিক্ষার মানোন্নয়নে কেয়া বৃত্তি সহায়ক ভূমিকা রাখছে” ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম এর অভিযান – বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা ও সতর্ক আরোপ : পেশাদার সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা-হয়রানি বন্ধের দাবিতে স্বরাষ্ট্র উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদান সিইউজে’র : তজুমদ্দিনে স্বাস্থ্য কমপ্লেক্সে নার্সদের পদায়নের এক দফা দাবিতে চার ঘণ্টার কর্মবিরতি শারদীয় দুর্গাপূজা সুুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে সম্পন্ন করা হবে -বললেন ফরিদা খানম, জেলা প্রশাসক চট্টগ্রাম : মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো কেয়া মণি’র লেখা “অভ্যস্ত পাথর” কবিতাটি অপরাজনীতি বিপক্ষে রুখে দাঁড়াতে ছাত্রদল প্রস্তুত রয়েছে – মতবিনিময় সভায় সাইফুল আলম

স্বতন্ত্র শিক্ষাক্রম প্রনয়ণের ১৩ দফা দাবিসহ মাদ্রাসা শিক্ষকদের মানববন্ধন

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২, ৪.৩৬ এএম
  • ১৮৩ বার পঠিত

 

এম সফিকুল ইসলাম,চরফ্যাশন প্রতিনিধি :
শিক্ষা সিলেবাস থেকে ইসলামি শিক্ষা তাহজীব তামাদ্দুন ধ্বংসের চক্রান্ত, মাদরাসার পাঠ্যপুস্তকে বিজাতীয় সাংস্কৃতির অন্তর্ভুক্তি, মাদরাসা শিক্ষার মধ্যেও হিন্দুত্ববাদী শিক্ষা সংযোজন করে ইসলামি ও মাদরাসা শিক্ষার স্বতন্ত্র ও বৈশিষ্ট্য নষ্টের গভীর ষড়যন্ত্রের প্রতিবাদ এবং মাদরাসার জন্য স্বতন্ত্র শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক প্রণয়ন সহ ১৩ দফা দাবী আদায়ের লক্ষ্যে মাদরাসা শিক্ষকদের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদাররেছীনের কেন্দ্র ঘোষিত কর্মসূচী হিসেবে ভোলা জেলা জমিয়াতুল মোদাররেছীন সকাল ১১ ঘটিকায় ভোলা সদর কে,জাহান শপিং কমপ্লেক্সের সামনে শান্তিপূর্ণভাবে মানববন্ধন ও জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদানের কর্মসূচী পালন করেন।
মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসূচিতে সভাপতিত্ব করেন বাংলাদেশ জমিয়াতুল মোদাররেছীন ভোলা জেলা সভাপতি ও করিমজান মহিলা কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোঃ আবদুল খালেক।
শিক্ষ ব্যবস্থা নিয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন বাংলাদেশ জমিয়াতুল মোদাররেছীনের কেন্দ্রীয় সহকারী মহাসচিব ও ভোলা জেলা সাধারণ সম্পাদক এবং ভোলা দারুল হাদিস কামিল (স্নাতকোত্তর) মাদরাসার উপাধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মোহাম্মদ মোবাশ্বিরুল হক নাঈম।
বক্তব্য রাখেন বাংলাদেশ জমিয়াতুল মোদাররেছীন ভোলা জেলা সিনিয়র সহ-সভাপতি ও বোরহানউদ্দিন উপজেলা সভাপতি এবং বোরহানউদ্দিন কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আহাম্মদ উল্লাহ আনছারী।
জেলা জমিয়াতুল মোদাররেছীনের সহ সভাপতি ও লালমোহন উপজেলা সভাপতি এবং লালমোহন কামিল মাদরাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মোঃ মোশারেফ হোসেন।
জেলা জমিয়াতুল মোদাররেছীনের সাংগঠনিক সম্পাদক ও চরফ্যাশন উপজেলা সভাপতি এবং হাজারীগন্জ হামিদিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোঃ মঈনউদ্দীন।
জেলা জমিয়াতুল মোদাররেছীনের সহ সভাপতি ও দৌলতখান উপজেলা সভাপতি এবং দিদারুল্লাহ ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আব্দুছ ছামাদ।
আলহাজ্ব মুহাম্মদ শওকাত হোসেন সম্পাদক, দৈনিক আজকের ভোলা।
বাংলাদেশ কোরআন শিক্ষা বোর্ডের ভোলা জেলা সভাপতি আলহাজ্ব মাওলানা আতাউর রহমান মোমতাজী।
বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ ভোলা জেলা সভাপতি মাওলানা মোঃ মিজানুর রহমান।
ভোলা জেলা ইমাম সমিতির সভাপতি ও পরানগন্জ ইসলামিয়া দাখিল মাদরাসার সুপার আলহাজ্ব মাওলানা মীর মোঃ বেলায়েত হোসেন।
তানজিমুল কোরআন মাদরাসা ভোলার পরিচালক মাওলানা তরিকুল ইসলাম তারিক।
ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদের সভাপতি মাওলানা আব্দুর রহমান খান তালুকদার।
আলহাজ্ব মাওলানা আব্দুর রহিম জসিম সম্পাদক বাংলাদেশ জমিয়াতুল মোদাররেছীন দৌলতখান উপজেলা।
জেলা জমিয়াতুল মোদাররেছীনের সহ সাধারণ সম্পাদক ও মনপুরা উপজেলা সভাপতি এবং মনপুরা ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোঃ অজিউল্লাহ ফরহাদ।
ভোলা সদর উপজেলা জমিয়াতুল মোদাররেছীনর সভাপতি অধ্যক্ষ মাওলানা মোঃ আবদুল লতিফ।
মোঃ কামরুজ্জামান সম্পাদক বাংলাদেশ জমিয়াতুল মোদাররেছীন চরফ্যাশন উপজেলা ও সহকারী অধ্যাপক কুচিয়া মোড়া ইসলামিয়া ফাজিল মাদরাসা।
ভোলা জেলা ঈমান আকিদা সংরক্ষণ কমিটির সাধারণ সম্পাদক মাওলানা মোঃ নুরে আলম।
মোঃ নিজাম উদ্দিন হুমায়ুন শরমান অধ্যক্ষ চরমাদ্রাজ ফাজিল মাদরাসা চরফ্যাশন।
মাওলানা মোঃ ইদ্রীস যুগ্ম সাধারণ সম্পাদক বোরহানউদ্দিন উপজেলা ও সুপার শিবপুর দারুল আমান দাখিল মাদরাসা বোরহানউদ্দিন।
জেলা জমিয়াতুল মোদাররেছীনের প্রচার সম্পাদক ও রমাগন্জ তোফায়েলিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা মোঃ হোসেন।
ভোলা সদর উপজেলা জমিয়াতুল মোদাররেছীনের সেক্রেটারি ও দক্ষিণ কোড়ালিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা মোঃ হারুন।
মোঃ সাঈদুল হাসান সেলিম সভাপতি, বাংলাদেশ বেসরকারি শিক্ষক-কর্মচারী ফোরাম।
তজুমুদ্দীন উপজেলা জমিয়াতুল মোদাররেছীনের সভাপতি ও পূর্ব গোলকপুর আলিম মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোঃ আইয়ুব আলী।
লালমোহন উপজেলা জমিয়াতুল মোদাররেছীনের সম্পাদক ও চতলা হাসেমিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবুজাফর মোঃ মাঈনুদ্দীন।
পাঙ্গাশিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ মোঃ আমির হোসেন।

মানববন্ধনে বক্তারা বলেন ৯১ ভাগ মুসলমানের দেশে পাশ্চাত্য ও দেব-দেবীর বিশ্বাস ও তাদের আরাধনার শিক্ষা সংস্কৃতির আদলে তৈরি বইগুলো স্কুলের জন্যও উপযোগি নয়। মাদরাসায় এসকল বই পাঠ্যপুস্কক হিসেবে গ্রহন ও ব্যবহারের প্রশ্নেই আসেনা।
এধরনের পাঠ্যপুস্তক মাদরাসায় পাঠদানের জন্য শিক্ষা মন্ত্রনালয় কর্তৃক প্রেরিত এবং নির্দেশিত হলে, মাদরাসা শিক্ষার উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রীর সকল অর্জনকে ম্লান করে দিবে, যা কোন অবস্থাতেই মেনে নেয়া যায় না।

মানববন্ধন শেষে জেলা প্রশাসক মোঃ তৌফিক-ই-লাহী চৌধুরীর মাধ্যমে জেলা নেতৃবৃন্দ মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেন। স্মারকলিপিতে দাবী করেন
১.মাদরাসা শিক্ষার জন্য এ সরকারের প্রণীত ও জাতীয় সংসদে গৃহীত জাতীয় শিক্ষা নীতি-২০১০ এ বর্ণিত মাদরাসা শিক্ষার স্বকৃয়তা লক্ষ্য ও উদ্দেশ্য পূরণের উপযোগী স্বতন্ত্র শিক্ষাক্রম ও পাঠ্যসূচী এবং পাঠ্যবই, NCTB, মাদরাসা শিক্ষা বোর্ড ও জমিয়াতুল মোদাররেছীনের বিজ্ঞ ও বিশেষজ্ঞ আলেমদের সমন্বয়ে প্রণয়ন করার বিকল্প নেই। অনতিবিলম্বে একটি সমন্বিত

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved  2021 manobsomoy
Theme Developed BY ThemesBazar.Com