শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ০৯:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
বেনাপোলে মাছের ঘের থেকে যুবকের মরদেহ উদ্ধার তজুমদ্দিনে দিলারা হাফিজের রোগমুক্তি কামনায় দোয়া মোনাজাত শিক্ষার মানোন্নয়নে কেয়া বৃত্তি সহায়ক ভূমিকা রাখছে” ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম এর অভিযান – বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা ও সতর্ক আরোপ : পেশাদার সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা-হয়রানি বন্ধের দাবিতে স্বরাষ্ট্র উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদান সিইউজে’র : তজুমদ্দিনে স্বাস্থ্য কমপ্লেক্সে নার্সদের পদায়নের এক দফা দাবিতে চার ঘণ্টার কর্মবিরতি শারদীয় দুর্গাপূজা সুুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে সম্পন্ন করা হবে -বললেন ফরিদা খানম, জেলা প্রশাসক চট্টগ্রাম : মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো কেয়া মণি’র লেখা “অভ্যস্ত পাথর” কবিতাটি অপরাজনীতি বিপক্ষে রুখে দাঁড়াতে ছাত্রদল প্রস্তুত রয়েছে – মতবিনিময় সভায় সাইফুল আলম মানব সময় সাহিত্যে প্রকাশিত হলো রীতা জেসমিন এর লেখা “গোধূলি’

ইপিজেড মোড়ে জাসদের ৫০বছরপূর্তি অনুষ্ঠান” সরকারের দূর্নীতি-লুটপাটে জনগণের দূর্ভীষ জীবন,দ্রব্যমূল্যে লাগামহীন

  • আপডেট টাইম : সোমবার, ৩১ অক্টোবর, ২০২২, ৩.৫১ পিএম
  • ২২১ বার পঠিত

 বাবুল হোসেন বাবলা, (নিজস্ব প্রতিবেদক)
জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) চট্টগ্রাম মহানগর কমিটির উদ্যোগে জাসদের ৫০বছর পূর্তি(সূবর্ণ জয়ন্তী) উপলক্ষে সিইপিজেড মোড়ে ৩১ অক্টোবর, সোমবার বিকেলে আলোচনা সভা, বেলুন উঠানো এবং মশাল জ্বালিয়ে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করেছে।
আয়োজিত প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন জাসদ কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম নগর সাঃসম্পাদক, সাবেক ব্যাংকার জসিম উদ্দিন বাবুল বলেন,সরকার দীর্ঘদিন ক্ষমতায় থেকে দেশের সর্বস্তরে দূর্নীতি-লুটপাট , বিদ্যুতের অতিমাত্রা লোডসেটিং,নিত্যভোগ্যপণ্য- (চাল-ডাল,তেল-চিনি,শাক-সবজি,মাছ-মাংশ) সহ দ্রব্যমূল্যের লাগামহীন দাম বাড়িয়ে জনগণের স্বাভাবিক জীবন-যাপন কে অনেকটাই দূর্ভীষ করে তুলেছে।
জাসদ প্রতিষ্ঠা হবার পর থেকে দেশের সকল অন্যায়-অত্যাচার, জুলুম,দূর্নীতি-লুটপাট অনিয়মের বিরুদ্ধে সোচ্ছার ভূমিকা পালন করেছে। সরকারের মন্ত্রী-এমপিদের মুখের কথায় মানুষ আর বিশ্বাস রাখতে পারছে না। শ্রমজীবিদের যথাযত পারিশ্রমিক না দিয়ে নিত্যপণ্যর দাম পাগলা ঘোড়ার মতো বৃদ্ধি করে চরম শোষননীতিতে উপনীত হয়েছে বর্তমান সরকার ব্যবস্থা। তাই স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী বাংলাদেশের মানুষের মরণ মরন্তীতে এসে পৌছেছে।
এর আগে বিকেলে রং বেরংরে ৫০টি বেলুন উড়িয়ে সূবর্ণ জয়ন্তীর কর্মসূচি উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি চট্টগ্রামের প্রবীন সাংবাদিক-লেখক ওকলামিষ্ট মোঃ নাছির উদ্দিন চৌধুরী। বন্দর থানা জাসদের সভাপতি মোঃ মফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন জাসদের কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম নগর সাঃসম্পাদক, সাবেক ব্যাংকার জসিম উদ্দিন বাবুল, আরো বিশেষ অতিথি ছিলেন- কেন্দ্রিয় জাসদের সদস্য এ.কে.এম বেলায়েত হোসেন, দঃ জেলার জাসদের সাঃসম্পাদক মোহাম্মদ হোসেন,ইপিজেড শ্রমিক জোটের সভাপতি বাবু বোধি পাল বড়ুয়া,নগর জাসদ সহ-সভাপতি মোঃ ইদ্রিস,পতেঙ্গা থানা জাসদ নেতা মোঃ সোলাইমান,বন্দর থানা জাসদের সাঃসম্পাদক মোঃ হারুন,ইপিজেড জাসদের সাঃসম্পাদক মোঃআবুল কালাম, জাতীয় যুব জোট নেতা মোঃ জাহিদুল ইসলাম রুবেল,বীর মুক্তিযোদ্ধা সন্তান ও জাসদ ৩৮নং ওয়ার্ড নেতা মোঃ শহিদুল ইসলাম শহীদ প্রমুখ নেতৃবৃন্দ।
আলোচনা সভা শেষে অতিমাত্রা লোডসেটিং,নিত্যভোগ্যপণ্য সহ দ্রব্যমূল্যের লাগামহীনের প্রতিবাদে ইপিজেড মোড় থেকে এক বিশাল মশাল মিছিল ভিআইপি সড়ক প্রদক্ষিণ করে ব্যারিস্টার কলেজ মোড়ে গিয়ে শেষ হয়।
সংবাদের ছবি আছে….

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved  2021 manobsomoy
Theme Developed BY ThemesBazar.Com